Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর: দিল্লি নয়, কলকাতাতেই জিজ্ঞাসাবাদ করুক ইডি, সুপ্রিম নির্দেশে স্বস্তিতে অভিষেক

1 min read

।। প্রথম কলকাতা।।

সুপ্রিম কোর্টে বড় রকম স্বস্তি পেলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরা বন্দোপাধ্যায়। কয়লা কাণ্ডের তদন্তে তাঁদের কলকাতাতেই জিজ্ঞাসাবাদ করার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট ইডিকে। সুপ্রিম কোর্টের পক্ষ থেকে জানানো হয়েছে, কয়লা কাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায় ও রুজিরা বন্দোপাধ্যায়কে কলকাতাতেই জিজ্ঞাসাবাদ করা হবে। তবে, তাঁদের কলকাতায় জিজ্ঞাসাবাদ করলে প্রশাসন যেন সমস্ত রকম সহযোগিতা করে। সেইসঙ্গে সুরক্ষা কবচ দেওয়া হলো অভিষেক বন্দ্যোপাধ্যায়কে।

কয়লা কাণ্ডের তদন্তে জিজ্ঞাসাবাদ করতে ইডি দিল্লিতে তলব করেছিল অভিষেক বন্দ্যোপাধ্যায় ও রুজিরা বন্দ্যোপাধ্যায়কে। যার বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তাঁরা। আজ এই মামলার শুনানিতে বিশেষ নির্দেশ দেওয়া হল সুপ্রিমকোর্টের পক্ষ থেকে। অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সুরক্ষা কবচ দেওয়া হয়েছে। ইডিকে নোটিশ জারি করে তার ২৪ ঘন্টার মধ্যে জিজ্ঞাসাবাদ করার নির্দেশ দিয়েছে আদালত। তবে, আদালতের পক্ষ থেকে সতর্ক করা হয়েছে, যেদিন জিজ্ঞাসাবাদ করা হবে, সেদিন যেন কোনভাবেই কোন ভাঙচুর, প্রতিবাদ বা এরকম কোনো ঘটনা না ঘটে।

সুপ্রিম কোর্টের পক্ষ থেকে জানানো হয়েছে, ২৪ ঘন্টার নোটিশের ভিত্তিতে জিজ্ঞাসাবাদ করা যাবে অভিষেক বন্দ্যোপাধ্যায় ও রুজিরা বন্দ্যোপাধ্যায়কে। নোটিশ পাঠাতে হবে কলকাতার পুলিশ কমিশনার ও রাজ্যের মুখ্য সচিবকে। দু’পক্ষকেই আইন-শৃঙ্খলা নিশ্চিত করতে হবে। ইডির আধিকারিকদের নিরাপত্তা দিতে হবে। যে সমস্ত অফিসার জেরা করবেন, তাঁদের বিরুদ্ধে কোনো রকম আইনি পদক্ষেপ গ্রহণ করা যাবে না।

তাঁদের কাজে কোন রকম হস্তক্ষেপ করা যাবে না। ইডি যদি কোনরকম বাধার সম্মুখীন হয় তবে, আদালতে আবেদন জানাতে পারবে। ইডির আধিকারিকদের পর্যাপ্ত নিরাপত্তা প্রদানের জন্য দায়ী থাকবেন মুখ্যসচিব ও কলকাতার পুলিশ কমিশনার। জেরার সময় কোন রকম অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হলে, বিশৃঙ্খল অবস্থা তৈরি হলে আদালত তার নির্দেশ প্রত্যাহার করে নেবে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সুরক্ষা প্রত্যাহার করে নেওয়া হবে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories