Prothom Kolkata

Popular Bangla News Website

‘নুসরাত নিখোঁজ’! সন্ধান চেয়ে বসিরহাটে পোস্টার তৃণমূলের নামে

1 min read

।। প্রথম কলকাতা।।

বসিরহাটের এমপি নুসরাত জাহান (Nusrat Jahan) বর্তমানে নিখোঁজ। তাঁর সন্ধান চাইছেন তাঁরই দলের কর্মী সদস্যরা। ঠিক এই ধরনেরই পোস্টারে বর্তমানে ছয়লাপ বসিরহাটের চাঁপাতলার বিস্তীর্ণ এলাকা। কোন পোস্টারের মধ্যে লেখা রয়েছে, ‘ এমপি নুসরাত জাহান নিখোঁজ, সন্ধান চাই ,প্রচারে তৃণমূল কর্মীবৃন্দ’, আবার কোন পোস্টারে লেখা, ‘ নুসরাত জাহান নিখোঁজ, সন্ধান চাই, প্রতারিত জনগণ’। আশ্চর্যজনক এই ঘটনায় রীতিমতো হতবাক স্থানীয় তৃণমূল নেতৃত্ব। পোস্টার নজরে আসার পরই তড়িঘড়ি সেই পোস্টার ছিঁড়ে দেওয়ার কাজ শুরু করেন তাঁরা।

সাধারণত ভোটের পর থেকে ওই এলাকার মানুষ নুসরাত জাহানকে তাদের কোন কাজে পাননি ,তাকে এখানে আসতে দেখা যায়নি ,জনসংযোগ করতে দেখা যায়নি, মানুষের সাহায্যে হাত বাড়াতে দেখা যায়নি । যার ফলে মানুষের মধ্যে হয়ত তাঁর উপর ক্ষোভ সৃষ্টি হতে পারে । আর এই পোস্টার ক্ষোভের বহিঃপ্রকাশ। এমনটাই মন্তব্য করলেন চাঁপাতলা গ্রাম পঞ্চায়েতের তৃণমূল প্রধান হুমায়ুন রেজা চৌধুরী। একই সুরে স্থানীয় এক গ্রামবাসী জানান, পোস্টারে যা যা লেখা আছে তা একেবারেই ঠিক। ভোট হয়ে যাবার পর থেকে নুসরাতকে গ্রামে দেখা যায়নি । তাই এই পোস্টারগুলোকে সমর্থন করছেন তাঁরা।

অভিযোগ করতে শোনা গিয়েছে গ্রামের অন্যান্য বাসিন্দাদেরকেও। তবে পোস্টারের ঘটনা প্রকাশ্যে আসার পরেই তৃণমূল প্রধান হুমায়ুন রেজা চৌধুরী সমস্ত এলাকা ঘুরে সেইসব পোস্টার অবিলম্বে ছিঁড়ে ফেলার নির্দেশ দেন। সেইমতো শুরু হয়ে যায় পোস্টার ছিঁড়ে ফেলার কাজ। দলীয় সাংসদকে কোন কাজে না পেয়ে দলের কর্মী সদস্যদের মধ্যে যে ক্ষোভ সৃষ্টি হয়েছে তা স্বীকার করেন তিনি নিজেই। পোস্টারের মধ্যে যে লেখা রয়েছে তা থেকে ইঙ্গিত পাওয়া যায় যে, ওই এলাকার মানুষজন বিশ্বাস করেন তাঁরা নুসরাত জাহানকে ভোট দিয়ে প্রতারিত হয়েছেন।

তবে দলীয় সাংসদদের নিখোঁজ পোস্টারের প্রসঙ্গে বিজেপিকে কটাক্ষ করতে শোনা যায়। বসিরহাট সাংগঠনিক জেলার যুব মোর্চার সভাপতি পলাশ সরকার এই প্রসঙ্গে বলেন, তৃণমূলে নুসরাতের অস্তিত্ব হারিয়ে গিয়েছে। তারকা সাংসদকে এখন টিকটকে আর সিনেমার পর্দাতেই দেখা যায়। সেই অন্তরাল থেকে বেরিয়ে এসে মানুষের জন্য কাজ করা উচিত তাঁর। সিপিএমের তরফ থেকে এই প্রসঙ্গে বলা হয়, এখনও পর্যন্ত এলাকার কোনো উন্নয়ন করেননি তিনি। তাই স্বাভাবিকভাবেই মানুষ তাঁর দ্বারা প্রতারিত হয়েছেন বলেই মনে করছেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories