Prothom Kolkata

Popular Bangla News Website

অবৈধ জমিতে প্রমোটিংয়ে বাধা, ক্লাবের ছেলেদের বেধড়ক মারধোর মহেশতলায়

|| প্রথম কলকাতা ||

অবৈধভাবে জমি দখল করে নির্মাণকাজ শুরু করে মহেশতলা পুরসভার ২২ নম্বর ওয়ার্ডের রায়পুরের এক দুষ্কৃতী দল। এই নির্মাণ কার্যে বাঁধা দেওয়ায় ঐ এলাকার ক্লাবের সদস্যদের ওপর চড়াও হয়ে তাঁদের ওপর হামলা চালায় ঐ দুষ্কৃতী দল। ঘটনায় জখম হন ১৫ জন।

স্থানীয় সূত্রে জানা গেছে, স্থানীয় ক্লাবের পরিচালন কমিটির ওপর জোর রেখেই এই নির্মাণ কাজ চালাচ্ছিলো তাঁরা। যদিও এই নির্মাণ কাজ সম্পূর্ণ অবৈধ। এরপর রবিবার ঐ ক্লাবের সদস্যারা নতুন পরিচালন কমিটি গঠনের কথা ভাবেন। সেই বিষয় নিয়ে বৈঠক হয়। বৈঠকে ঠিক হয় নতুন কমিটি গঠনে কোনো ব্যক্তি কোনো পদ অধিকার করে থাকবেন না। গুরুত্ব দেওয়া হবে মহিলাদের। সর্ব সম্মতি নিয়ে সেদিন নতুন পদের সদস্যদের নামের তালিকা বের করা হয়।

ঝামেলার সূত্রপাত এরপরেই। নতুন সদস্যের তালিকা প্রকাশ পেতেই ওই অবৈধ নির্মাণের মূল মাথা শেখ বাপ্পা ও প্রায় শ’দেড়শো অনুগামী ক্লাবে হাজির হয়। নতুন সদস্য তালিকা প্রকাশের জন্য চেয়ার দিয়ে মারা হয় ক্লাবের সদস্যদের। সদস্যদের কেউ প্রতিবাদ করলে বেড়ে যায় মারের মাত্রা।

ওইদিনই তাঁরা ক্লাব থেকে চলে গেলে ক্লাবের সদস্যারা রাতেই মহেশতলা থানায় লিখিত অভিযোগ করেন। ক্লাবের সম্পাদক শুভ্র বন্দোপাধ্যায় জানিয়েছেন, খড়েরবাগান নামের একটি জায়গায় স্থানীয় লোকেদের তুলে সেখানে অবৈধ প্রোমোটিংয়ের কাজ শুরু করেছিল শেখ বাপ্পারা। তিনি জানিয়েছেন ঐ ক্লাবকে ব্যবহার করে বেআইনি কাজ সাধন করতে চাইছিলো বাপ্পা। কমিটিতে নিজের লোক ঢোকানোর চেষ্টাও করেছে সে। কিন্তু ক্লাব কমিটি সেই অবৈধ নির্মাণের বিরোধিতা করেন অন্যদিকে কমিটির শীর্ষপদে মহিলাদের স্থান দেওয়াতে তাঁদের এই সকল পরিকল্পনা ভেস্তে যায়। তাই ক্লাবে এসে সদস্যদের মেরেছে বলে জানিয়েছেন তিনি। পুলিশ সূত্রে খবর, অভিযোগ দায়ের হবার পরেই শেখ বাপ্পা ও তাঁর দলের লোকজন পলাতক। পুলিশ তাঁদের খোঁজে তল্লাশি করছে এমনই জানা গেছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories