Prothom Kolkata

Popular Bangla News Website

মুর্শিদাবাদে সিলিন্ডার থেকে ক্লোরিন গ্যাস লিক, অসুস্থ প্রায় ১৫ জন

1 min read

।।প্রথম কলকাতা।।

ক্লোরিন গ্যাস লিক করে অসুস্থ প্রায় ১৫ জন। ইতিমধ্যেই অসুস্থরা লালবাগ মহাকুমা হাসপাতাল এবং মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন । ঘটনায় চাঞ্চল্য গোটা এলাকায়। এমনই চাঞ্চল্য কর ঘটনা মুর্শিদাবাদ জেলার লালবাগ শহরের ৯ নম্বর ওয়ার্ডে ওল্ড রেজিস্ট্রি মোড়ের ঘটেছে ।

স্থানীয় সূত্রে জানা যায়, ওই এলাকায় অনেক দিনের পুরনো জনস্বাস্থ্য কারিগরি দফতরের একটি জলের ট্যাঙ্ক ছিল। এরপর ট্যাঙ্কটি ভেঙে পড়ার কারণে সম্প্রতি পিএইচই দফতর থেকে নতুন ট্যাঙ্ক তৈরি করবার পরিকল্পনা নেওয়া হয় । এরপরই গত সোমবার বেলা ১১টা নাগাদ বাসিন্দারা হঠাৎ প্রচণ্ড ঝাঁঝালো গন্ধ পেতে থাকেন। প্রথমে অনেকেই মনে করেন কারও বাড়ি থেকে রান্নার গ্যাস লিক করেছে। কিন্তু পরবর্তীতে কিছুক্ষণের মধ্যেই একে একে বিভিন্ন বাড়ি থেকে ঝাঁঝালো গন্ধের প্রকোপে একাধিক ব্যক্তির অসুস্থ হয়ে পড়েন। এর পর খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় দমকল ও মুর্শিদাবাদ থানার আধিকারিকেরা। তারপরই প্রশাসন অসুস্থদের চিকিৎসার পাশাপাশি দুর্ঘটনা রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়।

জানাযায়, ঘটনার জেরে অসুস্থ প্রায় ১৫ জন। ইতিমধ্যেই তাদের লালবাগ মহাকুমা হাসপাতাল এবং মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই আপাতত চিকিৎসাধীন তারা। এ প্রসঙ্গে মুর্শিদাবাদ পুরপ্রধান ললিতা দাস জানান, “প্রায় ৩০-৪০ বছর আগে জল পরিশোধনের কাজে ক্লোরিন গ্যাস ব্যবহার করা হত। তারই কিছু অব্যবহৃত সিলিন্ডার জলের ট্যাঙ্কটি যেখানে ছিল সেখানে মাটির নিচে রাখা ছিল। সকালে জেসিবি মেশিন দিয়ে খোঁড়াখুঁড়ির সময় সম্ভবত কোনও সিলিন্ডার ফুটো হয়ে গ্যাস ছড়িয়ে পড়ে। লালবাগ মহকুমা হাসপাতালে প্রায় ১৫ জন ভর্তি হয়েছেন। বাবলু পণ্ডিত নামে বছর ষাটের একজন গুরুতর অসুস্থ। তাঁকে মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories