Prothom Kolkata

Popular Bangla News Website

“দ্য কাশ্মীর ফাইলস’-এর মতো ছবি দেশে ঘৃনা ছড়াচ্ছে”, কাশ্মীরি পণ্ডিত খুনে মন্তব্য ফারুক আবদুল্লার

1 min read

।।প্রথম কলকাতা।।

সম্প্রতি গত বৃহস্পতিবার সরকারি দফতরে জঙ্গিদের হাতে খুন হতে হয় রাহুল ভাট নামে এক কাশ্মীরি পণ্ডিতকে। তার এই অস্বাভাবিক মৃত্যুর জেরে উত্তপ্ত উপত্যকা। এবার নিশানায় ‘দ্য কাশ্মীর ফাইলস’। ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর মতো ছবি দেশে বিভেদ তৈরি করছে’ মন্তব্য জম্বু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লার।

প্রসঙ্গত, মৃত কাশ্মীরি পণ্ডিতের নাম রাহুল ভাট। পেশায় সরকারি কর্মচারি সে। তার বাড়ি বাদগামেরই শেখপুরায়। কাশ্মীরি পণ্ডিতদের পুনর্বাসনের আওতায় তিনি সরকারি দফতরে চাকরি পেয়েছিলেন। গত বৃহস্পতিবার তিনি নিজের দফতরে বসেই কাজ করছিলেন । ঠিক তখনই দুজন জঙ্গি তাঁকে খুব কাছ থেকে গুলি করে চম্পট দেয়। তারপরই সরকারি আধিকারিকেরা গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে শ্রীনগরের এসএমএইচএস হাসপাতাল ভর্তি করায় এবং সেখানেই তাঁর মৃত্যু হয় বলে জানা যায়। এরপরই ঘটনার জেরে উত্তপ্ত হয়ে ওঠে উপত্যকা। এরপর বিভিন্ন জায়গায় জায়গায় বিক্ষোভ দেখান স্থানীয়রা। এরপরই এই ঘটনার জন্য ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর মতো ছবিকে দায়ী করেছে ফারুক আবদুল্লা ।

গত সোমবার জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা বলেন, “আমি গত রবিবার জম্মু-কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নরের সঙ্গে দেখা করেছি। এখানকার আইনশৃঙ্খলা পরিস্থিতির খারাপ অবস্থা নিয়ে আমাদের মধ্যে কথা হয়েছে। তাঁকে বলেছি ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর মতো ছবি দেশে ঘৃণা ছড়াচ্ছে। একজন মুসলিম হিন্দুকে খুন করছে, তারপর তাঁর রক্ত দিয়ে ভাত মেখে স্ত্রীকে খাওয়াচ্ছে, এটা কখনও হতে পারে? এই ধরনের ঘটনা বন্ধ করা উচিত। যে সমস্ত সংবাদমাধ্যম ঘৃণা ছড়াচ্ছে, তাদেরও বন্ধ করে দেওয়া উচিত।” এছাড়াও তিনি বলেন, “দেশে মুসলিমদের বিরুদ্ধে ঘৃণা ছড়ানো হচ্ছে। সেজন্য কাশ্মীরের মুসলিম যুবকদের মধ্যে ক্ষোভ বাড়ছে।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories