Prothom Kolkata

Popular Bangla News Website

দ্রব্যমূল্য বৃদ্ধি ও গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদ, বনগাঁয় দাহ করা হল মোদীর কুশপুতুল

।। প্রথম কলকাতা।।

পেট্রোল,ডিজেল সহ রান্নার গ্যাস বৃদ্ধি নিয়ে “মোদী হাঁটাও দেশ বাঁচাও” স্লোগানে, আচের উনুনে রান্না করে এবং প্রধানমন্ত্রীর কুশপুতুল দাহ করে বনগাঁ শহরে প্রতিবাদ মিছিল তৃণমূল কংগ্রেসের।

ক্রমাগত প্রতিনিয়ত বেড়েই চলেছে নিত্যপ্রয়োজনীয় জিনিস, রান্নার গ্যাস ও পেট্রোপন্যের মূল্য। এবার তারই প্রতিবাদে সোমবার বিকালে বনগাঁ শহরে জুড়ে প্রতিবাদ মিছিল করল তৃণমূলের বনগাঁ সংশোধিত জেলার নেতৃত্বরা। এদিন বনগাঁ রামনগর রোড থেকে বাটার মোড় ও মতিগঞ্জ মোড় ঘুরে ত্রিকোণ পার্কে শেষ হয় এই মিছিল। সেখানেই তৃণমূল নেতৃত্ব আচের উনুনে রান্না করেন এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কুশপুতুল দাহ করেন।

এ প্রসঙ্গে তৃণমূল নেতৃত্ব জানায়, ” আমরা আজকে মূলত এই সমস্ত বিষয়টা একটা মাত্র লোকের জন্যই করছি। যার নাম নরেন্দ্র মোদী । নামটা এখন বাংলার মানুষের কাছে বিভীষিকা, অত্যাচারের একটা মুখ, সর্বনাশের মুখ। দ্রব্যমূল্য বৃদ্ধি,পেট্রোলের দাম বৃদ্ধি,কৃষকদের সারের দাম বৃদ্ধি দেশকে রসাতলে নিয়ে যাচ্ছে এই মোদী। বাংলার মুখ্যমন্ত্রী লক্ষীর ভান্ডারের হাত দিয়ে বাংলার মেয়েদের দুটো পয়সা দিয়েছিল খরচ করবে বলে। আর খরচ তো দূরের কথা সেই গ্যাসই এখন কিনতে হচ্ছে ১০০০ টাকা দিয়ে। ইতিমধ্যেই রেশনে গমও বন্ধ করে দিয়েছে,দেশকে বিক্রি করে দিচ্ছে সুতরাং তার বিরুদ্ধেই আজকে আমাদের এই প্রতিবাদ। “

এদিন প্রতিবাদ মিছিলে আচের উনুনে রান্না এবং প্রধানমন্ত্রীর কুশপুতুল পোড়ানো সহ রাস্তায় সাইকেল চালিয়েও প্রতিবাদ করতে দেখা গেছে। এদিন সাইকেল চালানো প্রসঙ্গে তৃণমূল নেতৃত্ব বলেন,” আর তো মটরসাইকেল চড়তে পারব না,সাইকেলেই আবার ফিরে আসতে হবে।” এরপরই প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে বলা হয়,” হয় মোদী হাঁটাও , নয় সাইকেলে চড়ে ঘুরে বেড়াও।”

এ বিষয়ে বিজেপি বনগাঁ সাংগঠনিক জেলা সাধারণ সম্পাদক দেবদাস মন্ডল বলেন,” শিক্ষিত সম্প্রদায় মানুষ থেকে শুভবুদ্ধি সম্পন্ন মানুষ সবাই জানে তেল আন্তর্জাতিক বাজার নিয়ন্ত্রণ করে । এখানে ভারত সরকারের কোনো হাত নেই । কিন্তু রাজ্যের হাত যেটাতে আছে তা হল কারেন্টের বিল। সেটা কেন কমানো হচ্ছে না? কেন সেটা নিয়ে ভাবনা চিন্তা করা হচ্ছে না? ভয়ঙ্কর বিল আসায় গরিব মানুষ ক্রমাগত নাজেহাল হয়ে পড়ছে । আগে সেটা করুক ফালতু সব নাটক করে লাভ নেই আন্তর্জাতিক বাজার নিয়ন্ত্রণ করে তেলের দাম । ইতিমধ্যেই যুদ্ধের কারণে সারা পৃথিবী জুড়ে অশান্ত। শুধু ভারতবর্ষই রয়েছে শান্ত তাও প্রধানমন্ত্রীর জন্য।” এরপরই তিনি প্রধানমন্ত্রীর কুশপুতুল দাহ করা নিয়ে তৃণমূলকে কটাক্ষ করে বলেন,” সারা বিশ্ব যেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সম্মান করে সেখানে এই ব্যাবহার। এটা অশিক্ষিত ও মূর্খদের পরিচয়। তৃনমূলের যা কালচার তারা তাই করছে।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories