Prothom Kolkata

Popular Bangla News Website

‘মুখ্যমন্ত্রী বদলালেই সমস্যার সমাধান হয়না’, মানিকের সরকার নিয়ে মুখ খুললেন মানিক সরকার

1 min read

।। প্রথম কলকাতা।।

গত শনিবার অত্যন্ত নাটকীয় ভাবে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব তাঁর ইস্তফা পত্র জমা দেন রাজ্যপালের কাছে । আর তার পরের দিন অর্থাৎ রবিবার নতুন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন মানিক সাহা । কিন্তু তাঁর মন্ত্রী হওয়ায় বিজেপির অন্দরে বিক্ষোভ শুরু হয়। শপথ গ্রহণ অনুষ্ঠানে অনেক মন্ত্রী এসে উপস্থিত হননি। পাশাপাশি শপথ গ্রহণ অনুষ্ঠান বয়কট করেন সিপিআইএম। এদিন ত্রিপুরা জেলার উদয়পুরে একদিনের সফরে আসেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, এরাজ্যে দুর্নীতি বাড়ছে, রাজ্য সরকার সেই দুর্নীতি দমন করতে সক্ষম নয় । এমনকি ২০১৮ সালের নির্বাচনের আগে যে প্রতিশ্রুতি দিয়েছিল বিজেপি- আইপিএফটি জোট তার একটিও এখন5 পর্যন্ত পালন করতে পারেনি তাঁরা। এমনটাই দাবি করলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার। পাশাপাশি তিনি জানান, রাজ্যজুড়ে শুধুমাত্র সন্ত্রাস হচ্ছে, মানুষের গণতান্ত্রিক অধিকার কেড়ে নেওয়া হয়েছে, মানুষ ভোট দিতে পারছেন না ,এমনকি মনোভাব ব্যক্ত করার পথ নেই এখানে।

জিনিসপত্রের মূল্যবৃদ্ধি হচ্ছে, বেকারত্বে ভুগছে মানুষ কিন্তু সেই সব কিছুকে নিয়ন্ত্রণে না করে মানুষের দৃষ্টি অন্য দিকে ঘুরিয়ে দেবার জন্যই মুখ্যমন্ত্রী বদল এর পরিকল্পনা। কিন্তু মুখ্যমন্ত্রী বদল করলেই যে রাজ্যের এই সমস্ত সমস্যাগুলির সমাধান হয়ে যাবে তা মানুষ মনে করে না বলেই জানালেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, নির্বাচনের মাধ্যমে সরকার গঠন হয়েছিল। তাঁর মেয়াদ শেষ হতে আর কিছুদিন বাকি । তার আগে মুখ্যমন্ত্রী বদল এর মানে কী ?মেয়াদ শেষ হবার আগেই মুখ্যমন্ত্রী বদল রাজ্য সরকারের চরম দুর্বলতার নিদর্শন এমনটাই বক্তব্য প্রাক্তন মুখ্যমন্ত্রীর।

পাশাপাশি এদিন তিনি এই ছোট পার্বত্য রাজ্য ত্রিপুরার সকল অংশের মানুষকে একজোট হওয়ার আবেদন জানান। একজোট হয়ে দুর্নীতিপরায়ণ এই সরকারকে প্রত্যাহার করে পুনরায় বামপন্থী সরকার ত্রিপুরা রাজ্যে প্রতিষ্ঠা করার জন্য এবং আগামী ২০২৩ সালে ত্রিপুরা বিধানসভা নির্বাচনের প্রস্তুতি নিতেই প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের উদয়পুরে আসা, এমনটাই জানালেন তিনি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories