Prothom Kolkata

Popular Bangla News Website

Vivo Y01 : ৫,০০০ mAh ব্যাটারি ও Helio প্রসেসর, ভিভোর এই ফোনের দাম ৮,৯৯৯ টাকা

1 min read

।। প্রথম কলকাতা ।।

ভারতে লঞ্চ হয়ে গেল Vivo এর নতুন স্মার্টফোন। বাজেট সেগমেন্টে আরও একটি বিকল্প হাজির হল গ্রাহকদের জন্য। সম্প্রতি লঞ্চ হওয়া স্মার্টফোনটি হল Vivo Y01। উন্নত MediaTek Helio P35 প্রসেসর এবং শক্তিশালী ৫,০০০ mAh ব্যাটারি রয়েছে এই স্মার্টফোনে। এর পাশাপাশি এই ফোনের ব্যাক কভারে সম্পূর্ণ থ্রিডি ডিজাইন রাখা হয়েছে। ফোনটির সাইডে রয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার নিরাপত্তার জন্য।

Vivo Y01 এর দাম এবং প্রাপ্যতা –

এই হ্যান্ডসেটটি ২ GB Ram এবং ৩২ GB ইন্টার্নাল স্টোরেজের সঙ্গে উপলব্ধ। দাম রয়েছে ৮,৯৯৯ টাকা। Itel Vision 3 এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছে এই মোবাইল। এই স্মার্টফোনে রঙের ক্ষেত্রে দুটি বিকল্প রয়েছে – এলিগেন্ট ব্ল্যাক এবং সাফায়ার ব্লু। ইতিমধ্যে Vivo এর অফিসিয়াল ওয়েবসাইট এবং রিটেল স্টোরে এই ফোনের বিক্রি শুরু হয়ে গেছে। তবে অন্তিম সিদ্ধান্ত নেওয়ার আগে এই ফোনের স্পেকস সম্পর্কে কিছু তথ্য জেনে রাখুন।

Vivo Y01 এর বিস্তারিত স্পেসিফিকেশন –

Vivo Y01 এ রয়েছে ৬.৫১ ইঞ্চি HD+ UPS LCD ডিসপ্লে রয়েছে যা চোখকে সুরক্ষিত রাখে। প্রসেসর রয়েছে MediaTek Helio P35 যার অধীনে ২ GB Ram ও ৩২ GB এর ইন্টার্নাল স্টোরেজ থাকবে। তবে মাইক্রো SD কার্ডের মাধ্যমে ১ TB পর্যন্ত স্টোরেজ বাড়ানো যাবে। ৫,০০০ mAh ব্যাটারি ক্যাপাসিটির সাথে ১০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট পাওয়া যাবে।

এবার আসা যাক গুরুত্বপূর্ণ ফিচার ক্যামেরা সম্পর্কে। Vivo Y01 এর ব্যাকে রয়েছে একটিমাত্র ৮ মেগাপিক্সেল f/২.০ প্রাইমারি ক্যামেরা যা বোকেহ মোড সাপোর্টকরে। সেলফি এবং ভিডিও কলের জন্য এটির সামনে রয়েছে ৫ মেগাপিক্সেল f/২.২ ক্যামেরা। এই ফোনের অপারেটিং সিস্টেম Funtouch OS ১১.১। নিরাপত্তার জন্য একটি ফেস ওয়েক এবং সাইড-মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হয়েছে এই স্মার্টফোনে।

Categories