Prothom Kolkata

Popular Bangla News Website

BGauss Electric Scooter : SMS ও কল এলার্ট ফিচার, রেঞ্জ ১১৫ কিমি, বুকিং শুরু মাত্র ৪৯৯ টাকায়

1 min read

। প্রথম কলকাতা ।।

আরও একটি বৈদ্যুতিক স্কুটার লঞ্চ হয়ে গেল ভারতে। দু চাকা প্রস্তুতকারক সংস্থা BGuass লঞ্চ করল তাদের তৃতীয় ই-স্কুটার D15। এই সিরিজে একাধিক স্কুটার বাজারে ছাড়া হবে। এর আগে ২০২০ সালে B8 এবং A2 এই দুটি মডেলের স্কুটার লঞ্চ করেছিল BGauss। সংস্থা জানিয়েছে, এটি সম্পূর্ণ মেড-ইন-ইন্ডিয়া স্কুটার। এই গাড়ির ARAI স্বীকৃত রেঞ্জ ১১৫ কিলোমিটার। অর্থাৎ একবার চার্জে ১১৫ কিলোমিটার পর্যন্ত দূরত্ব অনায়াসে অতিক্রম করতে সক্ষম গাড়িটি।

এই বৈদ্যুতিক স্কুটারে সংস্থা দিয়েছে একটি বৈদ্যুতিক মোটর সহ ৩.২ kWh li-ion ব্যাটারি প্যাক। এই ব্যাটারি পরিবর্তনশীল। গাড়িটিতে দুটি রাইডিং মোড রয়েছে – স্পোর্টস এবং ইকো। স্পোর্টস মোডে গাড়িটি মাত্র ৭ সেকেন্ডে শুন্য থেকে ৬০ কিলোমিটার প্রতি ঘন্টা তুলতে পারে। সংস্থার দাবি অনুযায়ী ব্যাটারি চার্জ হতে সম্পূর্ণ সময় নেয় ৫ ঘন্টা ৩০ মিনিট।

উল্লেখযোগ্য বৈশিষ্টের মধ্যে রয়েছে ব্লুটুথ কানেক্টিভিটি, টার্ন-বাই-টার্ন নেভিগেশন, SMS ও কল অ্যালার্ট, মোবাইল চার্জ করার জন্য একটি ইউএসবি পোর্ট সহ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। BGauss সংস্থা দ্বারা তৈরি এই D15i বৈদ্যুতিক স্কুটারটির দাম ৯৯,৯৯৯ টাকা। অপরদিকে D15 Pro মডেলটির দাম ১.১৫ লক্ষ টাকা (এক্স-শোরুম)। এই গাড়িটি প্রি-বুকিং করা যাবে ৪৯৯ টাকায়। অনলাইনে অথবা অফলাইনে দুই পদ্ধতিতেই বুকিং করতে পারবেন।

সংস্থা জানিয়েছে, তাদের দেশজুড়ে ১০০ টি শোরুম রয়েছে। ধীরে ধীরে এই সংখ্যা আরও বাড়বে মনে করছে তারা। এই D15 বৈদ্যুতিক স্কুটার জুন মাস থেকে ডেলিভার করা হবে জানিয়েছে সংস্থা।

এই নতুন বৈদ্যুতিক স্কুটার লঞ্চ প্রসঙ্গে সংস্থার প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক হেমন্ত কাবরা বলেন, ১০০ শতাংশ মেড ইন ইন্ডিয়া বৈদ্যুতিক স্কুটার, BG D15 লঞ্চ করতে পেরে আমরা যথেষ্ট উচ্ছ্বসিত। পুনেতে আমাদের রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট টিম এই গাড়িটি সম্পূর্ণ ডিজাইন ও ডেভেলপ করেছে৷ ভারতে ইভি বিপ্লবকে এগিয়ে নিয়ে যেতে উচ্চ-কর্মক্ষমতা সম্পন্ন এবং নিরাপদ বৈদ্যুতিক স্কুটার সরবরাহ করার জন্য আমারা প্রতিশ্রুতিবদ্ধ।

Categories