Prothom Kolkata

Popular Bangla News Website

ছোট বাচ্চাকে অটোগ্রাফ দিচ্ছেন নরেন্দ্র মোদী ! ছবিতে বুদ্ধ এবং প্রধানমন্ত্রী, ভাইরাল ভিডিও

1 min read

।। প্রথম কলকাতা ।।

বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেপালের লুম্বিনীতে পৌঁছান। এই স্থান হল গৌতম বুদ্ধের জন্মস্থান , এখানে তিনি পবিত্র মায়া দেবী মন্দিরে গিয়ে পুজো দেন। উত্তরপ্রদেশের কুশিনগর থেকে ভারতীয় বায়ুসেনার একটি বিশেষ হেলিকপ্টার করে তিনি সেখানে পৌঁছান। তাঁর সঙ্গে ছিল একটি বিশেষ দল। সেখানে পৌঁছে নরেন্দ্র মোদি একটি ট্যুইট বার্তার মাধ্যমে জানান , বুদ্ধ পূর্ণিমার বিশেষ অনুষ্ঠানে নেপালের মানুষের মধ্যে থাকতে পেরে তিনি আনন্দিত । তিনি লুম্বিনীতে অনুষ্ঠানের অপেক্ষায় আছেন। সেই অনুষ্ঠানের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হয়েছে, যেখানে নরেন্দ্র মোদি একটি বাচ্চাকে অটোগ্রাফ দিচ্ছেন। শিশু হাতে যে ছবি ছিল সেই ছবিতে আঁকা রয়েছে গৌতম বুদ্ধ এবং নরেন্দ্র মোদি।

বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে সোমবার নেপালে নরেন্দ্র মোদি পৌঁছালে নেপালের প্রধানমন্ত্রী শের বাহাদুর দেউবা তাঁকে উষ্ণ অভ্যর্থনা জানান। বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে নরেন্দ্র মোদি নেপালের লুম্বিনীতে মহামায়া দেবী মন্দিরে যান এবং সেখানে গিয়ে ভগবানের উদ্দেশ্যে প্রার্থনা করেন । পাশাপাশি লুম্বিনী মঠ এলাকায় আন্তর্জাতিক বৌদ্ধ কনফেডারেশন দিল্লির অন্তর্গত একটি সংস্কৃতি ও ঐতিহ্যের কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

ভাইরাল ভিডিওটিতে দেখা যায় একটি শিশুকে স্কেচে অটোগ্রাফ দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি , যেখানে ভগবান বুদ্ধের সঙ্গে প্রধানমন্ত্রী মোদির ছবি আঁকা হয়েছে। সোমবার অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে নেপালের প্রধানমন্ত্রীর সঙ্গে নরেন্দ্র মোদির একটি দ্বিপাক্ষিক বৈঠক হওয়ার কথা রয়েছে। পাশাপাশি সম্ভাবনা রয়েছে দুই দেশের সংস্কৃতি এবং শিক্ষা ক্ষেত্রে সহযোগিতার জন্য মৌ চুক্তি স্বাক্ষরিত হওয়ার।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories