Prothom Kolkata

Popular Bangla News Website

মৃত্যুর আগে শেষ ছবি, প্রকাশ্যে এল মনু মুখোপাধ্যায় অভিনীত ‘ভটভটি’ মুক্তির দিন

1 min read

।।  প্রথম কলকাতা ।।

অবশেষে প্রকাশ্যে এল তথাগত মুখোপাধ্যায় পরিচালিত ছবি ‘ভটভটি’ মুক্তির দিন। ছবিতে শেষ বারের মতো অভিনয় করতে দেখা যাবে কিংবদন্তী অভিনেতা মনু মুখোপাধ্যায়কে। ‘ভটভটি’তে চার বৃদ্ধের এক জনের চরিত্রে অভিনয় করেছেন মনু মুখোপাধ্যায়। জাহাজপট্টির বাসিন্দা ওই বৃদ্ধেরা সারা দিন তারা তাস খেলে আর কূটকচালি করে। এই ছবিতে প্রয়াত অভিনেতাকে নাচতেও দেখা যাবে। প্রতিমা বিসর্জনের সময়ে নাচতে নাচতে শোভাযাত্রায় অংশও নিয়েছেন মনু মুখোপাধ্যায়।

ছবিতে মনু মুখোপাধ্যায়ের পাশাপাশি অভিনয় করতে দেখা যাবে, ঋষভ বসু, বিবৃতি চট্টোপাধ্যায়, দেবলীনা দত্ত, তথাগত মুখোপাধ্যায়, মমতা শঙ্কর, দীপঙ্কর দে, অনির্বাণ চক্রবর্তীকে। কবে মুক্তি পাচ্ছে এই ছবি? আজ পরিচালক তথা অভিনেতা তথাগত মুখোপাধ্যায় প্রকাশ্যে আনলেন ছবির দিন। জানালেন, “ভটভটি আসছে। জলপরীর প্রাসাদের দরজা খুলছে ১১ ই অগাস্ট, ২০২২। এ বছর আজকের দিনে এর চেয়ে ভাল উপহার আর কিছু হতে পারত না।”

ছবির প্রেক্ষাপট –

মূলত রূপকথার গল্পের মাধ্যমে প্রেমের কানিহি বলবে এই ছবি। একইসঙ্গে থাকবে ছবি সারল্য ও প্রতিশোধের গল্প। মূলত সন্ত্রাস ও রূপকথার গল্প শোনাবে এই ছবি। রূপকথার হাত ধরে, ধ্বংস ঘটে যায় কিন্তু পরে আবার প্রেম সব উত্তেজনা ও হিংস্রতার মধ্যে যুদ্ধে জয়ী হয়। একই সাথে থাকবে এক বস্তির গরিব ঘরের ছেলের সাধারণ পৃথিবীর গল্প। যেখানে সে দেখা পাবে তাঁর স্বপ্নের মৎসকন্যার। কিন্তু তাঁর এই নীরিহ হওয়ার সুযোগ নেয় সন্ত্রাসের ছদ্মবেশে ‘এরিয়াল’। সে তাঁর নিজের জীবন ও পরিবারের ধ্বংসের প্রতিশোধ নিতে চাইবে। কিন্তু শেষ পর্যন্ত সে বুঝবে নিজের দর, যদিও ততক্ষণে অনেকটাই দেরি হয়ে গেছে। উল্লেখ্য, তথাগত পরিচালিত এই ছবি প্রযোজনার দায়িত্বে আছেন, অনিমেষ গঙ্গোপাধ্যায়, প্রতীক চক্রবর্তী ও সৌম্য সরকার। ‘সোয়েটার’, ‘আবার বছর কুড়ি পরে’ মুক্তির পর এটা তাঁদের একসাথে তৃতীয় প্রযোজনা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories