Prothom Kolkata

Popular Bangla News Website

‘এখন সাংসদ রয়েছি, কাল রাখবে কিনা জানিনা’, দিল্লি যাওয়ার আগে ফের বিস্ফোরক অর্জুন

1 min read

।। প্রথম কলকাতা।।

ব্যারাকপুর বিজেপি সাংসদ অর্জুন সিং আগামীকাল অর্থাৎ সোমবার দিল্লিতে যাচ্ছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার সঙ্গে দেখা করতে। তবে কী বিষয়ে আলোচনা করার জন্য তাকে ডাকা হয়েছে সে সম্পর্কে তিনি নিজেও কিছু জানেন না এমনটাই জানালেন। এমনকি এদিন তিনি বলেন, ‘ কেন ডেকেছেন, কী বলবেন জানা নেই। এখন সাংসদ রয়েছি, সহ-সভাপতিও রয়েছি তবে কাল রাখবে কিনা জানি না’। অর্থাৎ দলের মধ্যে এখন নিজের পদ নিয়ে অনিশ্চয়তার মধ্যে ভুগছেন ব্যারাকপুর বিজেপি সাংসদ অর্জুন সিং।

সম্প্রতি অর্জুন সিং এর সঙ্গে কেন্দ্রের পাট শিল্পকে নিয়ে যে মনোমালিন্য সৃষ্টি হয়েছিল তার জেরে জল্পনা তৈরি হয়েছিল যে কিছুদিনের মধ্যে হয়ত ফের দলবদল করতে পারেন অর্জুন সিং। আজ অর্জুন সিং নিজেই জানালেন যে তৃণমূল থেকে বিজেপিতে আসা নেতাদেরকে বঙ্গ বিজেপি তেমন গুরুত্ব দেয় না। তাঁর মতে, বঙ্গ বিজেপির কাজ এবং সংগঠন দুই-ই ফেসবুক আর হোয়াটসঅ্যাপে আবদ্ধ হয়ে রয়েছে। তিনি ত্রিস্তরীয় কাজে বিশ্বাসী। তবে পশ্চিমবঙ্গে রাজনীতি সেভাবে হয় না।

তাঁর কথায়, ‘ তৃণমূল থেকে যারা বিজেপিতে এসেছেন অনেকেই দলের মধ্যে তাদেরকে গুরুত্ব দেন না। তাদেরকে কোন কোন ক্ষেত্রে এখনও পর্যন্ত বহিরাগত ভাবা হয়। রাজ্য বিজেপি এখন ঘরে বসে সংগঠন চালায় কিন্তু সংগঠন ঘরে বসে চলে না । ফেসবুক হোয়াটসঅ্যাপ করে সংগঠন চলে না। এক ছবিকে চারবার পোস্ট করে এইভাবে রাজনীতি হয় না’। তাঁর মতে, বাংলায় যদি বিজেপিকে ক্ষমতায় আসতে হয়, রাজনীতি করতে হয় ,যদি সরকার পরিবর্তন করার মনোভাব থাকে বঙ্গ বিজেপির তাহলে একেবারে নিম্ন স্তর থেকে কাজ শুরু করতে হবে।

আরও পড়ুন : কেসিআর তেলাঙ্গনাকে পশ্চিমবঙ্গ বানাতে চাইছেন, শাহের মুখে বঙ্গের হিংসার কথা!

তাঁর বিশ্বাস বঙ্গ বিজেপির মধ্যে অনেকেই এমন রয়েছেন যারা দলের ভালো চায় না । তবে তিনি এবং তাঁর মতন যারা রয়েছেন তাঁরা দলের ভালো করার জন্য, রাজ্যে দলটিকে প্রতিষ্ঠা করার জন্যই এসেছিলেন। এখনও প্রাণপণে সেই চেষ্টাই তাঁরা করে যাচ্ছেন ,এমনটাই জানালেন তিনি। অন্যদিকে আগামীকাল জে পি নাড্ডার সঙ্গে দেখা করার আগে নিজের অবস্থান নিয়ে অনিশ্চিত অর্জুন সিং। তাঁর কথায়, তাঁকে ঢাল নেই ,তলোয়ার নেই, নিধিরাম সর্দার করে রেখে দেওয়া হয়েছে দলের মধ্যে।

এমনকি তিনি বলেন তাঁর পরিস্থিতি এখন এইরকম যে পদ দেওয়া হয়েছে ,পেন দেওয়া হয়েছে কিন্তু পেনের কালি দেওয়া হয়নি । যার ফলে পদ থাকার পরেও তিনি নিজে থেকে কোনো সিদ্ধান্ত নিতে পারছেন না । এমনকি এক সুপরিচিত বিজেপি নেতৃত্ব ২০১৯ এর ভোটের সময় তাকে নিশানায় এনে বলেছিলেন যে, রাজ্যে বিজেপি অবশ্যই আসবে কিন্তু অর্জুন সিং কে হারাতে হবে। পাশাপাশি তাঁর ধারণা দলের বিভিন্ন ক্ষেত্রের দায়িত্ব বর্তমানে যাদের হাতে গিয়ে পড়েছে তাঁরা সেই কাজ করার জন্য যথোপযুক্ত নন । শুধু দায়িত্ব দিলেই হবে না তাঁরা দায়িত্ব পালনের যোগ্য কিনা সেই বিষয়টিও খতিয়ে দেখতে হবে। কাজেই আজ অর্জুন সিং এর কথায় ফের দল বিরোধিতা স্পষ্ট লক্ষ্য করা গিয়েছে। আগামীকাল তিনি জেপি নাড্ডার সঙ্গে দিল্লিতে দেখা করতে যাচ্ছেন বলেই খবর।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories