Prothom Kolkata

Popular Bangla News Website

কেসিআর তেলাঙ্গনাকে পশ্চিমবঙ্গ বানাতে চাইছেন, শাহের মুখে বঙ্গের হিংসার কথা!

।। প্রথম কলকাতা।।

তেলেঙ্গানায় শাসক দলকে তোপ দাগতে দিতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী উত্থাপন করলেন বাংলার প্রসঙ্গ। তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওকে তীব্র ভাষায় কটাক্ষ করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি প্রশ্ন করেন, তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কী রাজ্যকে পশ্চিমবঙ্গ বানিয়ে ফেলতে চাইছেন? তাঁকে এখনই থামানো দরকার। তাঁর এই বক্তব্য একেবারে ঝড় তুলেছে রাজনীতি মহলে।

প্রসঙ্গত, রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে বারবার অভিযোগ করেছে বিরোধীদল মূলত বিজেপি। বিজেপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, এই রাজ্যে ভোট পরবর্তী সন্ত্রাসের যে ঘটনা ঘটেছে, তা এককথায় নজিরবিহীন। রাজ্যে আইনের শাসন বলে কিছু নেই, শাসকের আইন চলছে রাজ্যজুড়ে। এবার তেলেঙ্গানার শাসক দল টিআরএসকে বিঁধতে গিয়ে বাংলার প্রসঙ্গ উত্থাপন করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি জানান, “তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কেসিআর রাজ্যকে পশ্চিমবঙ্গ বানিয়ে ফেলতে চাইছেন। তাঁকে থামাতে হবে। বিজেপি কর্মী সাই গণেশকে যারা হত্যা করেছে। সেই সমস্ত অপরাধীদের যাতে কঠোর শাস্তি দেওয়া হয়। তা আমরা নিশ্চিত করবো।

গত একমাস ধরে তেলেঙ্গানায় প্রজা সংগ্রামী যাত্রা কর্মসূচির আয়োজন করেছে বিজেপি। আজ তার শেষ দিনের অনুষ্ঠানে যোগদান করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি অভিযোগ করেছেন, মিম নেতা আসাদুদ্দিন ওয়াইসিকে দিয়ে দলকে পরিচালনা করছেন কেসিআর। টিআরএস দলের প্রতীক হলো গাড়ি। আর গাড়ির স্টিয়ারিং সবসময় চালকের হাতে থাকে। টিআরএস গাড়ির স্টিয়ারিং রয়েছে আসাদুদ্দিন ওয়াইসির হাতে। তিনি অভিযোগ করেছেন, তাঁর ৫৭ বছরের রাজনৈতিক জীবনে এর চেয়ে বড় দুর্নীতিগ্রস্ত সরকার তিনি দেখেন নি। রাজ্যের মুখ্যমন্ত্রী সমস্ত দায়িত্ব কোন নির্বাচিত প্রতিনিধিদের হাতে না দিয়ে, নিজের ছেলেমেয়েদের হাতে দিয়ে রেখেছেন। কৃষকদের এক লক্ষ টাকা ঋণ মুকুবের প্রতিশ্রুতি, চাকুরীর প্রতিশ্রুতি কোনো কিছুই পূরণ করেনি এই সরকার।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories