Prothom Kolkata

Popular Bangla News Website

বছরের প্রথম বন্যার তোড়ে কাহিল আসাম, চরম ক্ষতিগ্রস্ত ৬ জেলা

|| প্রথম কলকাতা ||

আসাম ডিসাস্টার ম্যানেজমেন্টের খবর অনুযায়ী, ৯৪ টি গ্রামে ২৪,৬৮১ জন মানুষ বন্যার কারণে অসুবিধার মুখে পড়েছেন। ইতিমধ্যে তিনজনের মৃত্যুর খবরও এসেছে এবং তাঁদের মধ্যে একজন মহিলাও আছেন। বছরের প্রথম বন্যাতেই কাহিল হয়েছে আসাম। মূলত বেশ কয়েকটি জেলা যেমন কাচার, দেমাজী, হোজাই ও কামরূপ সহ আরো বেশ কিছু জায়গায় বন্যার প্রকোপ বেশ জোরালো ভাবে পড়েছে। মাটিতে ধসের কারণে তিনজনের মৃত্যুর খবরও সামনে এসেছে।

বেশ কিছুদিন ধরেই আসাম ও সংলগ্ন অরুণাচল প্রদেশ ও মেঘালয়া অঞ্চলে প্রচুর পরিমানে বৃষ্টিপাত হয়। বৃষ্টির জলে পূর্ণ নদীগুলির গভীরতা বাড়ে। এরই মধ্যে কপিলি নদীর অধিক প্রবাহের ফলে এমন দুর্যোগ ঘটেছে বলে জানা যাচ্ছে।

এখনো অবধি সূত্রের মাধ্যমে জানা গেছে, ছয়টি জেলার ৯৪ টি গ্রামে ২৪,৬৮১ জন মানুষের ক্ষতি হয়েছে। বন্যার বিস্তার হয়েছে ১৭৩২.৭২ হেক্টর জমিতে। যাতে বিপুল পরিমান ফসলের ক্ষতি হয়েছে। শনিবার দিন ডিমাহাসাও জেলার ১২ টি গ্রামের মাটিতে গভীর ধস নামে। ২১,০০০ এর বেশি মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছেন কাচার জেলায়। যাদের মধ্যে আপাতত ২,১৫০ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। এছাড়াও বেশ কিছু জায়গায় রাস্তা, ব্রিজ ও সেচ খালের প্রভুত ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories