Prothom Kolkata

Popular Bangla News Website

দুরারোগ্য ব্যাধিতে ভুগছে পুতিন! রুশ ধনকুবেরের মন্তব্যে জল্পনা বিশ্বজুড়ে

1 min read

।। প্রথম কলকাতা।।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ ইতিমধ্যেই দু মাস অতিক্রান্ত। ইউক্রেনের একের পর এক শহর রুশ সেনাবাহিনীর কব্জায়। ইউক্রেন যেন পরিণত হয়েছে ধ্বংসস্তূপে, চলছে মৃত্যুমিছিল। কিন্তু ইউক্রেনের কাছে প্রবল পরাক্রমশালী হয়েও মারণরোগ ক্যান্সারের সঙ্গে কিছুতেই যেন পেরে উঠছেন না রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ব্লাড ক্যান্সারে আক্রান্ত তিনি। অবস্থা সঙ্কটজনক।

এ প্রসঙ্গে একটি অডিও বার্তা দিয়েছেন রাশিয়ার এক ধনকুবের। রাশিয়ার ২০০ জন ধনকুবেরের মধ্যে একজন হলেন এই ব্যক্তি। তবে, নিরাপত্তার কারণে নিজের নাম গোপন রেখেছেন তিনি। কারণ সরকারের শাস্তির মুখে পড়ার সম্ভাবনা আছে। যদিও তিনি দেশের বাইরে রয়েছেন। তাঁর একটি অডিও ক্লিপ সামনে এসেছে। নিউ লাইনস ম্যাগাজিনকে তিনি জানিয়েছিলেন, তাঁরা চাইছেন পুতিনের মৃত্যু হোক। ক্যান্সার তাঁকে খেয়ে নিক। নাহলে অভ্যুত্থান ঘটিয়ে অন্তত তাঁকে ক্ষমতা থেকে সরিয়ে দেওয়া হোক। এমনকি পুতিন যে ব্লাড ক্যান্সারে ভুগছেন, তা স্পষ্ট করে জানিয়েছেন এই ধনকুবের।

নিউ লাইনস ম্যাগাজিনের পক্ষ থেকে জানানো হয়েছে যে, এই ব্যক্তির কথোপকথন যে রেকর্ড করা হচ্ছিল, তা জানতেন না তিনি। এজন্যই তিনি নির্দ্বিধায় এত কিছু বলতে পেরেছেন। এই ধনকুবের আরও অভিযোগ করেছেন যে, রাশিয়ার অর্থনীতিকে তছনছ করে দিয়েছেন পুতিন। ইউক্রেন সহ আরও একাধিক দেশের অর্থনীতির মেরুদণ্ড ভেঙে দিয়েছেন তিনি। তাঁর চিন্তা-ভাবনা অন্যরকম। মস্তিষ্কের বিকৃতিতে গোটা পৃথিবীকে উল্টে দিতে পারেন তিনি।

এভাবেই ভ্লাদিমির পুতিনের শারীরিক অবস্থা নিয়ে চাঞ্চল্যকর অডিও বার্তা দিলেন রাশিয়ার বিত্তশালী। ইতিপূর্বে ইউক্রেনের গুপ্তচর বাহিনীর পক্ষ থেকেও জানানো হয়েছিল যে, ক্যান্সার আক্রান্ত ভ্লাদিমির পুতিন। আবার এক ব্রিটিশ সংবাদ মাধ্যম জানিয়েছে, ভ্লাদিমির পুতিন যেখানেই যান, সেখানেই ৩, ৪ জন চিকিৎসককে নিয়ে যান। যাদের মধ্যে একজন হলেন ক্যান্সার বিশেষজ্ঞ। আর এখানেই শেষ নয়, বিজয় দিবসের দিনে কিছুটা খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটতে দেখা গিয়েছিল ভ্লাদিমির পুতিনকে। বারবার তাঁর কাশি হচ্ছিল, কম্বলে তিনি নিজেকে ঢেকে রেখেছিলেন। যা দেখে সন্দেহ বাড়ে অনেকের।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories