Prothom Kolkata

Popular Bangla News Website

কাটরার বাসে অগ্নিকাণ্ড নাশকতার ফল! দায় স্বীকার অনামী জেহাদি সংগঠনের

|| প্রথম কলকাতা ||

বৈষ্ণদেবী যাওয়ার পথে কিছুদিন আগের আগুন লাগার ঘটনা কেবলই দুর্ঘটনা নয় বলে জানিয়েছে অনামী জেহাদি সংগঠন জম্মু কাশ্মীর ফ্রিডম ফাইটার্স। তাঁরা জানিয়েছে একটি চিঠি প্রকাশ্যে এসেছে যা থেকে বোঝা যাচ্ছে এই ঘটনা দুর্ঘটনা নয় বরং নাশকতা। যদিও এ নিয়ে দ্বন্দে পুলিশ। তাঁরা জানিয়েছেন এরকম কোনো খবর তাঁদের কাছে আসেনি।

শনিবার যে চিঠি সামনে আসে তাতে বলা রয়েছে, তীর্থযাত্রার নামে জম্মু কাশ্মীরে হিন্দুত্ববাদীরা জনসংখ্যার বৈচিত্রের যে পরিবর্তনের আশা করছেন তা তাঁরা হতে দেবে না। তাঁদের দাবি জম্মু, উধামপুর, রাজৌরিতে বিস্ফোরণ ও কাটরায় বাসে বিস্ফোরণ সব তাঁদেরই ছক। এ বিষয়ে জম্মু কাশ্মীর ফ্রিডম ফাইটার্স সংগঠনের মুখপাত্র নাদিম চৌধুরী বলেন, ভিনরাজ্যের মানুষের জম্মু কাশ্মীরে ধর্মকর্মের জন্য যাবার প্রয়োজনীয়তা নেই। মূলত হিন্দুত্ববাদের প্রবাদে অকালে তাঁদের জীবন শেষ হবে।

সূত্রের খবর, শুক্রবার কাটরা থেকে দেড় কিলোমিটার দূরে খরমল এলাকায় দুর্ঘটনাটি ঘটে। জানা যাচ্ছে, তীব্র গরমে বাসের পেট্রোল পাম্প ফেটে বিস্ফোরণ হয়। ইঞ্জিন থেকে দ্রুত আগুন সারা বাসে ছড়িয়ে পরে ফলে মৃত্যু হয় ৪ জনের ও জখম হন ২০ জন। দমকলের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

কিন্তু এর পিছনে অন্য কোনো কারণ আছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ। যদিও পুলিশ আধিকারিকদের দাবি, এই নামের সংগঠনের কোনো অস্তিত্ব নেই বলেই অনুমান। তবে এর পিছনে অন্য কোনো কারণ আছে কিনা তা তদন্ত করা হচ্ছে। ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করেছে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি। তারা নমুনার পরীক্ষা করছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories