Prothom Kolkata

Popular Bangla News Website

অপেক্ষার অবসান! সানডে সাসপেন্সে ফিরছে ফেলুদা, থাকছে রহস্য-রোমাঞ্চে ভরা ‘বোম্বাইয়ের বোম্বেটে’

1 min read

।।  প্রথম কলকাতা ।।

দীর্ঘ অপেক্ষার অবসান। প্রায় দেড় বছর পর সত্যজিৎ রায়ের জন্ম মাসকে কুর্নিশ জানিয়ে রবিবাসরীয় দুপুরকে জমজমাট করে তুলতে সানডে সাসপেন্সে ফিরছে ফেলুদা। থাকছে ‘বোম্বাইয়ের বোম্বেটে’। রবিবার দুপুর ১ টা থেকে রহস্য রোমাঞ্চে ভরপুর ওই গল্পপাঠ শুনতে পারবেন সানডে সাসপেন্সের ভক্তরা। একই সাথে রাত ১১টায় রিপিট টেলিকাস্ট হবে ওই বিশেষ অডিয়ো বুকটি। এখানেই শেষ নয়, রেডিও মির্চিতে সম্প্রচার হওয়ার পাশাপাশি সংস্থার সোশ্যাল মিডিয়া পেজগুলিতেও প্রিমিয়ার করা হবে ওই কাহিনি। যার ফলে যখন ইচ্ছে যেখানে খুশি শুনতে পারবেন ওই বিশেষ গল্পপাঠ।

প্রসঙ্গত সত্যজিৎ রায়ের কল্পনায় তৈরি বম্বে অভিযানের এই গল্পেকে ২০০৩ সালে সিলভার স্ক্রিনে ফুটিয়ে তুলেছিলেন সত্যজিৎ পুত্র সন্দীপ রায়। সেসময় গল্পের মূল চরিত্র প্রদোষ চন্দ্র মিত্র ওরফে ফেলুদার চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিলো সব্যসাচী চক্রবর্তীকে। অন্যদিকে জটায়ুর ভূমিকায় অভিনয় করেছিলেন বিভূ ভট্টাচার্য। তোপসের ভূমিকায় ছিল পরমব্রত চট্টোপাধ্যায় এবং সব শেষে পুলক ঘোষালের ভূমিকায় দেখা গিয়েছিল পরান বন্দ্যোপাধ্যায়কে। তবে দৃশ্যমান এই চরিত্রদের সাথে অডিওর এই চরিত্রদের কিছু মিল থাকলেও পরিবর্তন এসেছে অনেক চরিত্রে। যেমন অডিয়ো বুকের ক্ষেত্রে প্রদোষ চন্দ্র মিত্র এবং পুলক ঘোষালের চরিত্রে পরান বন্দ্যোপাধ্যায় এবং সব্যসাচী চক্রবর্তী থাকলেও তোপসের ভূমিকায় থাকছেন আরজে সৌমক (RJ Somak)। অন্যদিকে জটায়ুর সংলাপ শোনা যাবে বাচিক শিল্পী জগন্নাথ বসুর কণ্ঠে।

প্রসঙ্গত, সম্প্রতি টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে অভিনেতা সব্যসাচী চক্রবর্তী বলেছেন, “বোম্বাইয়ের বোম্বেটে’ ছবিটি মুক্তি পাওয়ার পর দু’ দশক কেটে গিয়েছে। আমার আওয়াজও বদলেছে। তবে এই গল্পপাঠের ক্ষেত্রে সত্যজিৎ রায়ের ডায়ালগই পড়া হচ্ছে। এই অডিও বুকের পরিচালক ডিজে রিচার্ড (DJ Richard) এর এফেক্ট, পরিচালনা, অভিনয় সবটাই দুর্দান্ত হয়েছে। আমার ধারণা, সকলের এই গল্পপাঠ শুনে বেশ ভালো লাগবে।”

একই সাথে নিজেস্ব ফেসবুক পেজে, আরজে অগ্নি (RJ Agni) আসন্ন অডিও বুকের কথা প্রকাশ করে লিখেছেন, “দেড় বছর পর সানডে সাসপেন্সে ফিরছেন ফেলুদা। দুপুর একটায় প্রিমিয়ার রয়েছে। সকলকে আমন্ত্রণ জানালাম! দেখা হবে।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories