Prothom Kolkata

Popular Bangla News Website

ডেফলিম্পিকে তিনটি সোনা সহ ভারতীয় শ্যুটারদের দখলে পাঁচ পদক

1 min read

।। প্রথম কলকাতা ।।

ব্রাজিলের ক্যাক্সিয়াস দো সুলে আয়োজিত ডেফলিম্পিকে ভারতীয় শ্যুটাররা নজরকাড়া পারফর্মেন্স উপহার দিয়েছেন। শ্যুটিং থেকে ভারতের খাতায় জমা পড়েছে তিনটি স্বর্ণপদক ও দুটি ব্রোঞ্জ। একমাত্র পদকতালিকার শীর্ষস্থানে থাকা ইউক্রেনের শ্যুটাররাই ভারতীয় দলের তুলনায় ভালো ফলাফল করেছেন। শ্যুটিং থেকে ইউক্রেনের খাতায় জমা পড়েছে ছয়টি সোনা সহ ১২টি পদক।

এই প্রথমবার ডেফলিম্পিকে ভারতীয় শ্যুটাররা অংশ নিয়েছেন। জাতীয় রাইফেল অ্যাসোসিয়েশানের উদ্যোগে ব্রাজিলে আয়োজিত প্রতিযোগিতাটিতে ১০ সদস্যের ভারতীয় শ্যুটার দল অংশ নিয়েছেন। তাঁদের হাত ধরেই এসেছে পাঁচ পদক। বর্তমানে সাতটি সোনা, একটি রুপো ও চারটি ব্রোঞ্জ নিয়ে ভারত ডেফলিম্পিক পদক তালিকায় অষ্টম স্থানে রয়েছে।

ভারতীয় শ্যুটারদের মধ্যে জোড়া সোনা জিতেছেন ধনুষ শ্রীকান্ত। পুরুষদের দশ মিটার এয়ার রাইফেল ব্যক্তিগত ইভেন্টের স্বর্ণপদকজয়ী ধনুষ মিক্সড টিম ইভেন্টে প্রিয়েশা দেশমুখকে সঙ্গী করে স্বর্ণপদক দখল করেন। শ্যুটিংয়ে ভারতের তৃতীয় স্বর্ণপদক এনে দিয়েছেন অভিনব দেশওয়াল। অভিনব পুরুষদের ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে সোনা জিতেছেন। পুরুষদের এয়ার রাইফেল ইভেন্টে শৌর্য সাহানি ও মহিলাদের এয়ার পিস্তল ইভেন্টে বেদিকা শর্মা ব্রোঞ্জ জিতেছেন।

Categories