Prothom Kolkata

Popular Bangla News Website

লুকোছাপা নয়, ‘স্পার্ম ডোনেশন’ নিয়ে খোলাখুলি কথা বলবে ‘চাতক’, প্রকাশ্যে চরিত্রের ফার্স্ট লুক

1 min read

।।  প্রথম কলকাতা ।।

আর লুকোছাপা নয়। স্পার্ম ডোনেশন বর্তমানে বিষয়টি নিয়ে সকলেরই কম বেশি জানা। তবুও প্রকাশ্যে খোলাখুলি কথা বলতে এই সকলেই নারাজ। সামাজিক এই ট্যাবু ভাঙতেই এবার চলচ্চিত্রে আসছে নতুন ছবি ‘চাতক’। মুক্তি পেল আতিউল ইসলাম পরিচালিত এই ছবির প্রথম লুক। তবে ছবি পরিচালনার দায়িত্বে আতিউল ইসলামের পাশাপাশি রয়েছেন তাঁর সহ পরিচালক আসানসোলের ডি.সি.পি অংশুমান সাহা।

ছবির প্রেক্ষাপট –

বর্তমানে অনেক দম্পতির কাছেই স্বাভাবিকভাবে সন্তান লাভ করা বেশ সমস্যার একটি বিষয় হয়ে দাঁড়িয়েছে। স্ট্রেস এবং বিভিন্ন সামাজিক ও মানসিক চাপের ফলে এবং শারীরিক অক্ষমতার কারণে অনেক সময়েই স্বাভাবিক নিয়মে বাবা-মা হতে পারেন না বহু দম্পতি। আবার অনেক মহিলাই আজকাল ‘সিঙ্গেল মাদার’ হতে চান। তারাও এই স্পার্ম ডোনেশন পদ্ধতিটির মাধ্যমে সন্তানধারণের সুখ লাভ করছেন। যে সব ব্যক্তি তাঁদের স্পার্ম ডোনেট করেন, তাঁদের বলা হয় স্পার্ম ডোনর। মূলত তাঁরা তাঁদের বীর্য দান করেন, এবং তার জন্য কোনওরকম পারিবারিক সম্বন্ধ বা স্বার্থ তাঁরা দেখেন না।

আতিউল ইসলাম এবং ডি.সি.পি অংশুমান সাহা পরিচালিত এই ছবিও এমনই এক স্পার্ম ডোনারের গল্প বলবে। একজন উচ্চাকাঙ্ক্ষী  নারী, উচ্চপদস্থ এক কর্পোরেট অফিসারকে বিয়ে করে অর্থনৈতিকভাবে ভীষণ সুখী হলেও, তাঁর জীবনে একটা সময়ে গিয়ে সন্তানের অভাব হয়ে পড়ে। এবং সেই কারণেই পরবর্তীকালে তিনি সন্তানের জন্ম দেওয়ার জন্য উৎসুক হয়ে পড়েন। তখন নানা ভাবে জানা যায়, যে তাঁর স্বামী সন্তানের জন্ম দিতে অক্ষম। তাই, তিনি স্বামীর অমত থাকা সত্ত্বেও স্বামীকে জোর করে রাজি করিয়ে স্পার্ম ডোনেশনের সাহায্য নেন, এবং তাতেই জন্ম হয় তাঁর পুত্র সন্তানের। পরবর্তীকালে সেই সন্তান বড় হয় এবং তার গৃহ শিক্ষক হিসাবে আসেন এক মাস্টারমশাই। ঘটনাচক্রে জানা যায়, এই গৃহশিক্ষই সেই চলের বাবা। তারপর? গল্পের কাহিনীতে আসে নতুন মোড়। ঘটনা জানাজানির পর কী প্রভাব পড়লো এই তিনজনের জীবনে? সেই সব গল্প বলবে ‘চাতক’। ছবি মুক্তির সঠিক দিন জানা না গেলেও শোনা যায় চলতি বছরের শেষের দিকে মুক্তি পাবে এই ছবি।

অভিনয়ে কারা?

সূত্র মারফত জানা যায়, আসন্ন ছবিতে সন্তান জন্মদিতে উৎসুক নারীর ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে, সায়ন্তনী গুহঠাকুরতাকে। অন্যদিকে সন্তান জন্মদিতে অক্ষম তার স্বামীর চরিত্রে অভিনয় করতে দেখা যাবে, বিশ্বনাথ বসুকে। ছবিতে মাস্টারমশাইয়ের চরিত্রে অভিনয় করছেন সমদর্শী দত্ত। এছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে দেখা যাবে, মন্টু মল্লিক, অনুরাধা রায়, রবিশঙ্কর রবি, অনিন্দিতা সোম প্রমুখদের।

সঙ্গীত পরিচালনায় কারা?

ভিন্ন ধারার এই ছবিতে থাকবে চারটি গান। এই গান পরিচালনার দায়িত্বে রয়েছেন শ্রাবণ। লিখেছেন, দীপাংশু আচার্য্য, শ্রাবণ এবং সৃঞ্জয় মিত্র। গান গুলি গেয়েছেন শ্রাবণ, জয়ন্তী ভট্টাচার্য, ঈশান মিত্র, অংশুমান সাহা, অনুপম রায়, মোনালি ঠাকুর সহ ঈপ্সিতা মুখোপাধ্যায়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories