Prothom Kolkata

Popular Bangla News Website

কালবৈশাখীর তাণ্ডব বীরভূমে, উড়েছে বাড়ির চাল, সাহায্যের আশ্বাস স্থানীয় কাউন্সিলরের

1 min read

।। প্রথম কলকাতা।।

শনিবার সন্ধ্যার দিক থেকেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টি শুরু হয়েছিল। কালবৈশাখীর তাণ্ডবে রীতিমতো তোলপাড় হয়ে গিয়েছিল বেশ কয়েকটি জেলার একাধিক এলাকা। তারমধ্যে এই কালবৈশাখী ঝড়ের কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে বীরভূমের দুবরাজপুর এলাকার বেশকিছু আদিবাসী পরিবার। ঝড়ের তান্ডবে তাদের বাড়ির চাল উড়ে গিয়েছে ,ভেঙে পড়েছে মাটির কাঁচা বাড়ি ,গাছ ভেঙে রাস্তার উপরে পড়ে থাকায় যান চলাচল ব্যাহত হয়েছিল, যার জেরে বর্তমানে একেবারে বেহাল পরিস্থিতি এলাকাগুলির।

বীরভূম জেলার বিভিন্ন প্রান্তে এইরকম ছবি উঠে এসেছে। রবিবার সকালে দুবরাজপুরের বেশ কয়েকটি এলাকা পরিদর্শন করতে সেখানে গিয়ে উপস্থিত হন স্থানীয় কাউন্সিলর বনমালী ঘোষ। ক্ষতিগ্রস্ত বাড়িগুলি পরিদর্শন করেন তিনি । সেই বাড়ির সদস্যদের সঙ্গে কথাবার্তা বলেন এবং তাদেরকে সাহায্য করার আশ্বাস দিয়েছেন কাউন্সিলর। তিনি জানান, গতকাল সন্ধ্যে থেকে বজ্রবিদ্যুৎ সহ যে ঝড় বৃষ্টি হয়েছে বীরভূম জেলায়, তার জেরে ক্ষতিগ্রস্ত হয়েছে বহু মানুষ । এমন বেশ কয়েকটি আদিবাসী পরিবার রয়েছে যাদের একটিমাত্র ঘর।

আর ঝড়ের দাপটে সেই ঘরের চাল পর্যন্ত উড়ে গিয়েছে। ভেঙে পড়েছে মাটির ছোট ঘর গুলি। বড় বড় গাছের ডাল ভেঙে পড়ায় আরও বিপত্তি হয়েছে। ঘরের বেশ খানিকটা অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে এমনকি সেই গাছের ডাল রাস্তার উপরে পড়ে রাস্তা বন্ধ হয়ে গিয়েছিল । যদিও গতকাল রাতেই তৎপর ভাবে রাস্তা থেকে সেই গাছগুলিকে সরানো হয় , যাতে যান চলাচলে কোনরকম ব্যাঘাত না ঘটে। পাশাপাশি তিনি ক্ষতিগ্রস্ত এলাকাবাসীদের আশ্বাস দেন যে এই বিষয়ে অবশ্যই পৌরসভাকে জানানো হবে এবং তিনি নিজেও যথাসাধ্য চেষ্টা করবেন ক্ষতিগ্রস্তদের সাহায্য করার। বর্তমানে যে সকল বাড়িগুলির চাল উড়ে গিয়েছে তাদেরকে আপাতত ত্রিপল দিয়ে সাহায্য করা হয়েছে বলে জানালেন তিনি । পরবর্তীতে তাদের ভাঙ্গা বাড়ি গুলি যাতে সুন্দরভাবে মেরামত করা হয় তার জন্য পৌরসভায় আবেদন জানাবেন কাউন্সিলর বনমালী ঘোষ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories