Prothom Kolkata

Popular Bangla News Website

একই ঘটনার পুনরবৃত্তি, বর্ণ বিদ্বেষের জেরে আমেরিকায় গুলি, মৃত ১০

|| প্রথম কলকাতা ||

জর্জ ফ্লয়েডের পর এবার নিউ ইয়র্কের বাফেলো শহরে বর্ণ বিদ্বেষের কারণে গুলি করে মারা হলো ১০ জনকে। মৃত্যু হয়েছে ১০ জনের , জখম হয়েছে ৩ জন। এদের মধ্যে কৃষ্ণাঙ্গ শ্রেণীভুক্ত ১১ জন ও শ্বেতাঙ্গ শ্রেণীভুক্ত ২ জন।

জানা গেছে,শনিবার বিকেলে বাফেলো শহরের একটি সুপার্মার্কেটে ঢুকে গুলি চালাতে শুরু করে সামরিক পোশাক পড়া এক ব্যক্তি। আমেরিকায় কৃষ্ণাঙ্গ শ্বেতাঙ্গ বিদ্বেষ অনেক পুরোনো। যদিও এই ঘটনার উপযুক্ত কারণ সামনে আসেনি। পেটন জেন্ড্রন বলে ওই ব্যক্তিকে আটক করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে পেটন নামের ঐ ব্যক্তি বাফেলো শহর থেকে ২০০ মাইল দূরে কঙ্কলিন বলে একটি জায়গায় থাকেন। তিনি ওখান থেকে বাফেলোর ঐ সুপার্মার্কেটে এসেছিলেন তাঁর প্রমান মিলেছে।

আরও পড়ুন : মেট্রো লাইন অপরিকল্পিত ভাবে ঘুরিয়েছেন মমতা! দিলীপের মতে সব সমস্যা সেখানেই

নিউ ইয়র্কের যে স্থানে গুলি চালানো হয়েছে সেখানে মূলত কৃষ্ণঙ্গদের বসবাস। এক্ষেত্রে গভর্নার, ক্যাথি হোসুল বলেন, যে বা যারা শ্বেতাঙ্গ এবং কৃষ্ণাঙ্গ বর্ণবিদ্বেষী মনভাব ছড়াচ্ছে তারা এরপর পরবর্তী জীবন অতিবাহিত করবে কারাগারের ঐ পারেই। পুলিশ জানিয়েছে যে হঠাৎ করে হওয়া বন্দুকবাজি এবং একটি কৃষ্ণাঙ্গ বসতির মধ্যে ঢুকে এতো জন কৃষ্ণাঙ্গকে গুলি করে মারার জন্য স্থানীয় মানুষের মনে ভয়ের সঞ্চার হয়েছে। যদিও ইতিমধ্যে ঐ ব্যক্তিকে আটক করা হয়েছে এবং তাঁর বিরুদ্ধে উপযুক্ত শাস্তির ব্যবস্থা নেবার পরিকল্পনা চলছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories