Prothom Kolkata

Popular Bangla News Website

২৪ এর লক্ষ্যে তৈরি তৃণমূল, ডিজিটালে গোটা দেশে পৌঁছাবে ‘ইন্ডিয়া ওয়ান্টস মমতা দি’ স্লোগান

1 min read

।। প্রথম কলকাতা।।

২০২১ এর বিধানসভা নির্বাচনে অভূতপূর্ব জয়লাভের পর এবার তৃণমূলের লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে দিল্লি দখল। তাই একদিকে দেশজুড়ে ছড়িয়ে পড়া, অন্যদিকে চলছে জাতীয় রাজনীতিতে মমতা বন্দ্যোপাধ্যায়কে আরও বেশি গুরুত্বপূর্ণ ও প্রাসঙ্গিক করে তোলা। সেই উদ্দেশ্যেই এবার নতুন স্লোগান ও নতুন ওয়েবসাইট চালু করল রাজ্যের শাসক দল তৃণমূল। যা হলো ‘ইন্ডিয়া ওয়ান্টস মমতাদি’।

আবার, ২০২১ এর বিধানসভা নির্বাচনে ‘বাংলা নিজের মেয়েকেই চায়’ স্লোগান যথেষ্ট সফল হয়েছিল, যা লক্ষ্য করা গিয়েছিল তৃণমূলের ভোটব্যাংকে ।তাই এবারের স্লোগানের সুর একই রকম রেখেছে তৃণমূল। তার আদলেই তৈরি হলো ‘ইন্ডিয়া ওয়ান্টস মমতাদি’ স্লোগান। চালু হলো এই নামের ওয়েবসাইট তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়েনের উদ্যোগে। ২০২৪ এর লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে মমতা বন্দ্যোপাধ্যায়ের জনপ্রিয়তা বাড়ানোই এর উদ্দেশ্যে।

গত বিধানসভা নির্বাচনের আদলে শুরু হলো ২০২৪ এর তৃণমূলের ডিজিটাল প্রচার ‘ইন্ডিয়া ওয়ান্টস মমতাদি’। বাঙালি প্রধানমন্ত্রী হিসাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের জয় নিশ্চিত করতে উদ্যোগ নিল তৃণমূল। ২০২৪ এর লোকসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রথম বাঙালি প্রধানমন্ত্রী হিসেবে তুলে ধরতে শুরু হলো তৃণমূলের ডিজিটাল প্রচার। ২০২১ এর স্লোগানের আদলে তৈরি হলো দিল্লি জয়ের স্লোগান।

ডিজিটাল মিডিয়ার সাহায্যে গোটা দেশের কাছে পৌঁছতে তৈরি হলো ‘ইন্ডিয়া ওয়ান্টস মমতাদি’ ওয়েবসাইট। যেখানে লেখা হলো, “সর্বাঙ্গীণ উন্নয়নের লক্ষ্যে যেভাবে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জনমুখী নীতি ভিত্তিক সুশাসন তৈরি করেছেন। আমরা চাই প্রত্যেক ভারতীয় যেন তার অংশীদার হোন। সেজন্য ২০২৪ সালে যখন রাজনীতিতে তাঁর চার দশক পূর্ণ হবে। সে সময় ইন্ডিয়া ওয়ান্টস মমতাদি।”

এ প্রসঙ্গে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh) জানালেন, “ভারতবর্ষ তো মমতা বন্দ্যোপাধ্যায়কে চাইছেই। একুশের পর বিশেষভাবে চাইছে। একদিকে রাজনৈতিক লড়াই, অন্যদিকে উন্নয়নের মডেল বা বাংলার মডেল সারা ভারতবর্ষে একটা কৌতুহল তৈরি হয়েছে। একটা জনবিরোধী সরকার দাঁড়িয়ে আছে, তার বিকল্প শক্তি তৈরি হবে। তার ভরকেন্দ্র হবে বেঙ্গল মডেল। সেখানে মমতা বন্দ্যোপাধ্যায় নিয়ন্ত্রক শক্তি হবেন।

তবে, এ প্রসঙ্গে তৃণমূলকে কটাক্ষ করে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) জানালেন, “তাঁর নাক কেটে গেছে। তিনি বিধায়ক হয়েও জিততে পারলেন না, নন্দীগ্রামে হেরে গেলেন। তিনি প্রমোশন চাইছেন। মোদী ওয়ান্টস মোর ২০২৪, সারা দুনিয়ায় চলছে, সেখানে দিদি কোথায়?”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories