Prothom Kolkata

Popular Bangla News Website

কলকাতার বউবাজারে বাসিন্দাদের কাছে ক্ষমা প্রার্থনা মেট্রো কর্তৃপক্ষের

1 min read

।।প্রথম কলকাতা।।

সম্প্রতি আবারও আতঙ্ক ছড়ায় কলকাতার বউবাজারে। মেট্রোর কাজ করতে গিয়ে দুর্গাপিতুরি লেনে আবারও বেশ কিছু বাড়িতে বড়সড় ফাটল ধরা পড়ে । এর ঠিক তিন দিনের মাথায় অর্থাৎ আজ বউবাজারের বাসিন্দাদের কাছে ক্ষমাপ্রার্থনা করলেন মেট্রো কর্তৃপক্ষ।

জানা যায় গত ১১ ই মে সন্ধ্যায় ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের সংলগ্ন দুর্গাপিতুরি লেনে আবারও বেশ কিছু বাড়িতে বড়সড় ফাটল ধরা পড়ে। জানাযায়, বউবাজারের দুর্গা পিতুরি লেনের একাধিক বাড়িতে এ দিন সন্ধ্যা থেকেই ফাটল ধরা পড়েছে৷ তবে মেট্রো সূত্রে খবর, ওই অংশে সুড়ঙ্গ তৈরির কাজ শেষ ৷ বর্তমানে সুড়ঙ্গে কংক্রিট ঢালাইয়ের কাজ চলছে৷ পাশাপাশি দুটি টানেল বোরিং মেশিনকে কেটে কেটে মাটির নীচ থেকে তোলার কাজ চলছে৷


এরপরই সেই প্রসঙ্গ নিয়েই কলকাতা পৌরসভার মেয়র ফিরহাদ হাকিম গত শুক্রবার জরুরি বৈঠক ডাকেন। তিনি বলেন, “যত তাড়াতাড়ি সম্ভব দোষ স্বীকার করুক KMRCL। আমি KMRCL কে উদ্দেশ্যে বলছি আপনারা দোষ স্বীকার করুন, যে একটা অনিচ্ছাকৃত ভুল হয়েছে। সেটা মানুষকে বলুন। এই মানুষগুলোর রুটি রুজির দায়িত্ব KMRCL কে নিতে হবে।”

তার এই বৈঠকের পরই এ দিন অর্থাৎ শনিবার বউবাজারের ক্ষতিগ্রস্ত বাড়িগুলির বাসিন্দাদের সঙ্গে দেখা করেন KMRCL এর উচ্চপদস্থ কর্তারা। এলাকার বাড়িগুলিতে ফাটলের জেরে বিপাকে পড়া বাসিন্দাদের কাছে ক্ষমাপ্রার্থনা করেন তাঁরা। এছাড়াও তাঁদের যাবতীয় সহযোগিতার আশ্বাসও দিয়েছেন তাঁরা। ইতিমধ্যেই তারা জানান, ক্ষতিগ্রস্তদের সমস্যা ও তার সমাধান নিয়ে একটি দলও গঠন করেছেন মেট্রো কর্তৃপক্ষ। এ বিষয়ে মেট্রো কর্তৃপক্ষের এক কর্তা বলেন, ‘‘এই অসুবিধার জন্য আমরা দুঃখিত। যতটা সম্ভব সহযোগিতা করা হবে।’’

জানা যায়, ইতিমধ্যেই ফাটল ধরা ৯ টি বাড়ির বাসিন্দাদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার বন্দোবস্ত করা হয়েছে। ওই বাড়িগুলি খালি করে দেওয়া হয়েছে। এ ছাড়া, মোট ১৪১ জন বাসিন্দাকে হোটেলে স্থানান্তরিত করেছে KMRCL কর্তৃপক্ষ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories