Prothom Kolkata

Popular Bangla News Website

১০০ দিনের কাজে ব্যাপক দুর্নীতি, টাকা কামাচ্ছে ভুয়ো ব্যক্তিরা, মোদীকে চিঠি শুভেন্দুর

।। প্রথম কলকাতা।।

রাজ্যের বিরুদ্ধে একাধিক অভিযোগ জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ১০০ দিনের কাজ নিয়ে যেমন তিনি অভিযোগ করেছেন, তেমনি তিনি অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী আবাস যোজনা নিয়ে। কিছুদিন আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছিলেন ১০০ দিনের কাজের টাকা ও প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা রাজ্যকে দিচ্ছে না কেন্দ্রীয় সরকার। অবিলম্বে প্রয়োজনীয় অর্থের দাবি করেছিলেন তিনি। এরপর প্রধানমন্ত্রীকে পাল্টা চিঠি দিলেন শুভেন্দু অধিকারী। যেখানে প্রকল্প নিয়ে রাজ্যের বিরুদ্ধে একাধিক অভিযোগ করেছেন তিনি।

শুভেন্দু অধিকারী অভিযোগ করেছেন, ১০০ দিনের কাজে চলছে ব্যাপক দুর্নীতি। তৃণমূলের ছোট ও মাঝারি নেতাকর্মীদের অবৈধ আয়ের একটা উৎস হয়ে দাঁড়িয়েছে ১০০ দিনের কাজ। ১০০ দিনের কাজে প্রচুর টাকা খরচ হচ্ছে। কিন্তু বাস্তবে কোনো কাজই হচ্ছে না। শ্রমিকদের পরিবর্তে যন্ত্র ব্যবহার করা হচ্ছে, খরচ কমাতে। কিন্তু যাদের কাছে জব কার্ড রয়েছে তাদের কোনো সুবিধাই হচ্ছে না। ১০০ দিনের কাজের টাকা চলে যাচ্ছে ভুয়ো জব কার্ড হোল্ডারদের কাছে। শুধু কাজের নাম বদল করে দিয়ে এক কাজ বারবার করে দেখানো হচ্ছে। এভাবেই চলছে দুর্নীতি।

আবার, প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রসঙ্গে তিনি জানালেন, মুখ্যমন্ত্রী নিজে স্বীকার করেছেন যে, প্রধানমন্ত্রী আবাস যোজনায় ৩২ লক্ষ পাকা বাড়ি তৈরি হয়েছে। কিন্তু রাজ্য সরকার প্রকল্পের নাম বদল করে বাংলা আবাস যোজনা করেছে। মুখ্যমন্ত্রীর মুখ দেখিয়ে প্রকল্পের প্রচার চলছে। যার কৃতিত্বের দাবীদার রাজ্য না হলেও, রাজ্যের নামে প্রচার করা হচ্ছে। শুভেন্দু অধিকারী দাবি করেছেন, বাংলা আবাস যোজনা নয়, প্রধানমন্ত্রী আবাস যোজনা নামই চালু করা হোক। চিঠিতে তিনি আরও জানিয়েছেন, রাজ্য সরকার যাতে সমস্ত রকম স্বচ্ছতা বজায় রাখে, সমস্ত প্রোটোকল মেনে চলে, তা নিশ্চিত করার জন্য ব্যবস্থা গ্রহণ করুক কেন্দ্র সরকার।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories