Prothom Kolkata

Popular Bangla News Website

“দল আমাকে সংগঠনের কাজে লাগাতে চাইছে, তাই সংগঠনের কাজই করব”, ইস্তফা দেওয়ার পর মন্তব্য বিপ্লব দেবের

1 min read

।। প্রথম কলকাতা।।

ত্রিপুরায় বিধানসভা নির্বাচনের এক বছর বাকি থাকতেই সেখানে নাটকীয় ঘটনা । সম্প্রতি পদত্যাগ করেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। তার পদত্যাগের ঘটনায় ইতিমধ্যেই শোরগোল পড়ে যায় রাজনৈতিক মহলে । ওঠে বিভিন্ন প্রশ্ন। এরই মাঝে তার ইস্তফা দেওয়া নিয়ে বক্তব্য পেশ করেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব।

জানা যায় , গতকাল দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করতে যান বিপ্লব। এরপরের দিন অর্থাৎ শনিবার আচমকাই রাজভবনে গিয়ে রাজ্যপাল সত্যদেব নারায়ণ আর্যর কাছে ইস্তফা দিয়ে আসেন তিনি । ইতিমধ্যেই তার এই পদত্যাগ নিয়ে শোরগোল উঠেছে রাজনৈতিক মহলে। এ প্রসঙ্গে রাজনৈতিক বিশ্লেষক মনে করছেন, কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশেই তিনি ইস্তফা দিয়েছেন।

এদিন ইস্তফা দেওয়ার পর ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব বলেন, “দল চাইছে ২০২৩-এর নির্বাচনের আগে সংগঠনের শক্তি বাড়াতে। দীর্ঘ সময় সরকারে থাকার জন্য সংগঠনের শক্তি বাড়ানোর দরকার। সংগঠন থাকলে তবেই সরকার থাকবে। তাই দল আমাকে সংগঠনের কাজে লাগাতে চাইছে।” এছাড়াও তিনি আরও বলেন, ‘‘এত দিন প্রধানমন্ত্রীর মার্গ-দর্শনে আমি কাজ করে এসেছি। আমি ত্রিপুরায় ন্যায় প্রতিষ্ঠা করার চেষ্টা করেছি। এ বার কেন্দ্রীয় নেতৃত্বের ইচ্ছাতেই সংগঠনের কাজ করব।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories