Prothom Kolkata

Popular Bangla News Website

চুরির অভিনব পন্থা, ভরা দুপুরে পুলিশি পরিচয় দিয়ে মহিলার সোনার গয়না ছিনতাই

|| প্রথম কলকাতা ||

চুরি করার অভিনব পন্থা। শুধু চুরি নয়, অভিনব কায়দায় পুলিশি পরিচয় দিয়ে সোনার গয়না নিয়ে পালান ৪ যুবক। ঘটনাটি ঘটছে হাওড়ায়। স্থানীয়দের বক্তব্য বিগত ৬০ বছরে এমন ঘটনার নজির তাঁদের সামনে আসেনি।

শনিবার সকালে হাওড়ার আন্দুল রোডের গেসকিন গেটের কাছে বি.গার্ডেন থানা থেকে মাত্র একশো মিটার দূরে এই ঘটনা ঘটে। মহিলার নাম মামনি চক্রবর্তী। ১৮৬/৯ নম্বর আন্দুল রোডের ধারে একটি গলিতে তাঁর বাড়ি। ওদিন ওই গলির মুখে ঢোকার সময়েই চার জন যুবক তাকে ঘেরাও করে।

ওই চার জন যুবক তাঁকে বলেন প্রকাশ্য রাস্তায় এভাবে সোনার গহনা পরে ঘুরে বেড়ানো ভালো নয়। ছিনতাইয়ের সম্ভবনা বাড়ে। তিনি রাজি না হলে ওই চার জন যুবক নিজেদের পুলিশ বলে পরিচয় দিয়ে জোর করে তাঁর হাত থেকে চুড়ি খোলায় তাঁরা। তারপর কাগজে মুড়িয়ে নেবার পরামর্শ দেয় ওই মহিলাকে। এরপরেই ঘটে দুর্ঘটনা। চুড়ি গুলো রীতিমত কেড়ে নিয়ে ঐ চার যুবক চুপি সারে পাল্টে দেয় সোনার চুড়ি গুলি। মহিলার হাতে তাঁরা ধরিয়ে দেয় কাগজে মোড়ানো এক জোড়া সিটি গোল্ডের চুড়ি। এরপরেই দ্রুত সেখান থেকে বাইক নিয়ে পালায় ওই ৪ জন যুবক।

তৎক্ষণাৎ থানায় গিয়ে এই পুরো ঘটনা জানান মামনি দেবী। ওই গলির মুখে একটি খাবারের দোকানে থাকা সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে তদন্ত শুরু করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে তাঁদের পোশাক দেখে তাঁদের ছিনতাইবাজ বলে মনে হবে না। সাধারণ মানুষ খুব সহজেই তাঁদের পুলিশ বলে ভুল করতে পারেন।

ওই মহিলা জানিয়েছেন, আর পাঁচটা মেয়ের মতোই তিনিও হাতে সোনার চুড়ি পড়েন এবং কাজে বেরোন। সেদিনও তাই করেন কিন্তু বাড়ির সামনে এমন ঘটনা ঘটবে তাও আবার পুলিশের বেশ ধরে এ কথা তাঁর ধারণার বাইরে ছিলো। পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে তদন্ত করছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories