Prothom Kolkata

Popular Bangla News Website

ফোনে রিচার্জ নেই তো কি হয়েছে! অফুরন্ত কল করুন এই সমস্ত অ্যাপ দিয়ে, রইল উপায়

1 min read

।। প্রথম কলকাতা ।।

এখন ফোন সক্রিয় রাখার জন্য সবচেয়ে জরুরি কাজ নির্দিষ্ট প্যাকে রিচার্জ করা। এটি না করলে ইনকামিং, আউটগোয়িং সব পরিষেবাই বন্ধ হয়ে যায়। এর ফলে জরুরি সময়ে কাউকে কল করতে গেলে মহা ফ্যাসাদে পড়তে হয়। কিন্তু প্রযুক্তির আশীর্বাদে বর্তমানে বিভিন্ন অ্যাপ্লিকেশন নিয়ে এসছে অফুরন্ত কলিংয়ের সুবিধা।

এ কথা সত্যি বর্তমানে টেলিকম অপারেটরগুলি মোবাইল প্যাকের দাম বাড়ানোয় অনেক অসুবিধায় পড়েছেন সাধারণ মানুষ। কিন্তু আপনার ফোনে যদি কোনও রিচার্জ বা ডেটা প্যাক নাও থাকে তাও আপনি WiFi কিংবা হটস্পটের সাহায্যে কলিং করতে পারবেন। এর জন্য ব্যবহার করতে হবে নিম্নলিখিত অ্যাপ্লিকেশনগুলি।

১. WhatsApp

হোয়াটসঅ্যাপ ব্যবহার করে না এমন মানুষ নেই বললেই চলে। আপনি নিশ্চই জানেন হোয়াটসঅ্যাপে রয়েছে ভয়েস কলের সুবিধা। জরুরি সময়ে কাউকে হোয়াটসঅ্যাপে কল করার জন্য আপনি যা করতে পারেন – চ্যাট অপশনে ভিজিট করুন, এরপর একদম উপরে কল বাটনে ট্যাপ করুন, তাহলেই কল পৌঁছে যাবে অপর ব্যক্তির কাছে। এর জন্য প্রয়োজন পড়বে WiFi কানেকশন অথবা হটস্পট।

২. Telegram

হোয়াটসঅ্যাপের মতো ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম টেলিগ্ৰাম। এতেও রয়েছে ভয়েস ও ভিডিও কলের সুবিধা। এই অ্যাপে কাউকে কল করার জন্য আপনাকে যা করতে হবে – প্রথমে টেলিগ্রাম ওপেন করুন, তারপর যাকে কল করতে চান তাঁর চ্যাট উইন্ডো ওপেন করুন। উপরে একটি কল অপশন থাকবে সেটিতে ট্যাপ করলেই কল পৌঁছে যাবে। তবে মনে রাখতে হবে যাকে কল করছেন সেই ব্যক্তিও যেন একজন টেলিগ্রাম ব্যবহারকারী হয়। এ ক্ষেত্রেও কল করার জন্য WiFi এবং হটস্পটের সাহায্য নিতে পারেন।

৩. Viber

এটিও একটি মেসেজিং অ্যাপ। প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন। এই অ্যাপও রিচার্জ ছাড়া ফোন কল করার সুবিধা দেয়। এর জন্য যাকে কল করতে চান তাঁর চ্যাট লিস্ট খুলে অডিও অপশনে ট্যাপ করতে হয়। ট্যাপ করা মাত্রই কল পৌঁছে যায় অপর ব্যক্তির কাছে। এই অ্যাপ অত্যন্ত নিরাপদ এবং WiFi বা হটস্পটের মাধ্যমে এটি নির্বিঘ্নে ব্যবহার করা যায়।

Categories