Prothom Kolkata

Popular Bangla News Website

Maruti Vitara Brezza: চোখ সরানো যাবে না গাড়ি থেকে, ঠাসা বৈশিষ্ট সহ মারুতির নতুন SUV

1 min read

।। প্রথম কলকাতা ।।

বিগত সময়ে মারুতির বেস্ট সেলিং গাড়ি হিসাবে দারুণ জনপ্রিয়তা লাভ করেছিল Vitara Brezza। তবে সময়ের সাথে বেড়েছে প্রতিযোগিতা। এই সেগমেন্টে এক ইঞ্চি জমি ছাড়তে প্রস্তুত নয় অন্যান্য গাড়ি সংস্থা। সেই কথা চিন্তাভাবনা করে Maruti Vitara Brezza এর একগুচ্ছ আপডেট সহ নতুন মডেল লঞ্চ করতে চলেছে সংস্থা। কানাঘুষো খবর, এই সাব ৪ মিটার SUV আগামী মাসেই নাকি লঞ্চ করবে মারুতি।

এই গাড়ির ইঞ্জিন সম্পর্কে যা যা তথ্য জানা গিয়েছে তা হল, এটিতে নতুন ১.৫ লিটার চার সিলিন্ডার ডুয়ালজেট K15C পেট্রোল ইঞ্জিন রয়েছে। Ertiga এবং XL6 এর মতোই এই ইঞ্জিনেও রয়েছে মিল্ড-হাইব্রিড প্রযুক্তি। ইঞ্জিনটি সর্বাধিক ১০৩ Ps শক্তি এবং ১৩৭ পিক টর্ক জেনারেট করতে পারে। এর সাথে পাওয়া যাবে ৬ স্পিড ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশন।

বৈশিষ্টের দিক দিয়েও কোনও অংশে খামতি রাখেনি মারুতি। ২০২২ Vitara Brezza -তে ক্রেতারা পাবেন, বৈদ্যুতিক সানরুফ, হেডস-আপ ডিসপ্লে, অ্যান্ড্রয়েড অটো ও অ্যাপল কারপ্লে কানেক্টিভিটি সহ ৯ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, ক্রুজ কন্ট্রোল, কিপ লেন অ্যাসিস্ট, এয়ার পিউরিফায়ার, ভেন্টিলেটেড সিট, ওয়ান টাচ ডাউন পাওয়ার উইন্ডো, টিল্ট স্টিয়ারিং। এ ছাড়াও মাল্টি হাইট অ্যাডজাস্টেবল ড্রাইভার সিট, সিট বেল্ট রিমাইন্ডার, ফোল্ডেবল ORVM এবং কুলড গ্লোভ বক্স।

নিরাপত্তার ক্ষেত্রেও সম্প্রতি সড়ক ও পরিবহন মন্ত্রক যে ৬ টি এয়ারব্যাগের নীতি বেঁধে দিয়েছে সেটিও মাথায় রেখেছে মারুতি। এই গাড়িতে ৬ টি এয়ারব্যাগ সহ ট্র্যাকশন কন্ট্রোল, 360 ডিগ্রী ক্যামেরার মতো নিরাপত্তা বৈশিষ্ট অন্তর্ভুক্ত রয়েছে।
আসন্ন Vitara Brezza তে গ্রাহকরা দেখতে পাবেন নতুন ডিজাইনের হেডল্যাম্প, রিডিজাইন করা ফ্রন্ট গ্রিল, ডিআরএল লাইট, রিডিজাইন করা টেলগেট, ফ্রন্ট এবং রিয়ার ফগ ল্যাম্প, ডায়মন্ড কাট অ্যালয় হুইল এবং নতুন রঙের বিকল্পসহ ডুয়াল টোন।

২০২২ Maruti Vitara Brezza গাড়ির দাম সম্পর্কে এখনও কোনও তথ্য প্রকাশ্যে আসেনি। তবে আগামী কয়েকদিনের মধ্যে এই গাড়ি সংক্রান্ত বিস্তারিত তথ্য জনসমক্ষে আনতে পারে মারুতি।

Categories