Prothom Kolkata

Popular Bangla News Website

কয়লা চুরিতে বাধা দেওয়ায় জাওয়ানদের উপর হামলা, আহত CISF অফিসার

।। প্রথম কলকাতা।।

শুক্রবার কয়লা চুরি রুখতে গিয়ে সিআইএসএফ আধিকারিকের আহত হওয়ার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে ঝাড়খণ্ডের মুগমা এলাকায় । জানা যায়, শুক্রবার বিকেলে এলাকার খোলা মুখের কয়লা খনিতে অভিযান চালিয়েছিল সিআইএসএফ আধিকারিকরা। আর তখনই কয়লা চোরেদের বাধা দিতে গেলে সিআইএসএফ বাহিনীর উপর হামলা চালায় কয়লা চোরেরা। তাদেরকে লক্ষ্য করে এলোপাথাড়ি পাথর ছুড়তে শুরু করে তাঁরা । এই ঘটনায় এক সিআইএসএফ অফিসার গুরুতর আহত হয়েছেন বলে জানা যায়।

ঝাড়খণ্ডের মুগমা এলাকায় সম্প্রতি কয়লা চুরির ঘটনা প্রকাশ্যে আসছিল । ওই এলাকায় ইসিএলের বেশ কয়েকটি খোলামুখ খনি রয়েছে বলেও জানা যায় । আর সেই খনি গুলি থেকেই অনবরত কয়লা চুরি করা হচ্ছে । এই কয়লা চুরি করার ঘটনার সঙ্গে স্থানীয়রাই জড়িয়ে রয়েছে বলে অভিযোগ উঠেছিল। তবে হাতেনাতে তাদেরকে পাকড়াও করা সম্ভব হয়নি। শুক্রবার সি আই এস এল বাহিনী খবর পেয়ে উপস্থিত হয় এলাকার একটি কয়লা খনিতে । আর এখানে এসে তাঁরা দেখেন প্রায় একশোর বেশি স্থানীয় বাসিন্দারা কয়লা অবৈধভাবে তুলতে ব্যস্ত।

বাধা দিতে গেলেই সিআইএসএফ বাহিনী তাদের ক্ষোভের সম্মুখীন হন । রীতিমতো পাথর ছোড়া হয় তাদেরকে লক্ষ্য করে। আর এই ঘটনায় সেখানে থাকা একটি সি আই এস এল. আধিকারিক গুরুতর আহত হন। যদিও বেশ কয়েকজনকে সেখান থেকে আটক করা হয়। ওই কয়লা চোরদের মধ্যে মহিলা, পুরুষ নির্বিশেষে শিশুরাও ছিল বলে জানা যায়। তাদেরকে অবশেষে মাইথন থানার পুলিশের হাতে তুলে দেয় সিআইএসএফ বাহিনী। এই ঘটনায় বর্তমানে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে ওই এলাকায়। তবে আজকের এই অভিযানের পর কয়লা সেখানে চুরির প্রবণতা কতটা কমবে সে বিষয়ে যথেষ্ট সন্দেহ থাকছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories