Prothom Kolkata

Popular Bangla News Website

ঘরছাড়া বিজেপি কর্মীদের ঘরে ফেরানোর প্রক্রিয়া শুরু, তালিকা তৈরি ভূপতিনগর-পটাশপুর থানার

।। প্রথম কলকাতা।।

একুশের নির্বাচনের ফল ঘোষণা হওয়ার পর থেকেই বিভিন্ন জেলায় বর্তমানে ঘরছাড়া হয়ে রয়েছেন বহু বিজেপি কর্মী । তাদের উপর অত্যাচার করা হয়, এমনকি তাদের বাড়িও ভাঙচুর করা হয়। এবার সেইসব অত্যাচারিত বিজেপি কর্মীদের ঘরে ফেরানোর জন্য শনিবার সকালে ভগবানপুর বিধানসভার ভূপতিনগর থানায় এসে উপস্থিত হলেন বিজেপি নেত্রী তথা আইনজীবী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। তাঁর সঙ্গে এদিন এখানে এসে উপস্থিত হন জাতীয় মানবাধিকার কমিশনের একটি প্রতিনিধি দল। পূর্ব মেদিনীপুর জেলার বেশ কয়েকটি জায়গা পরিদর্শন করেন তাঁরা।

প্রথমে তাঁরা ভগবানপুর এর ভূপতিনগর থানায় এসে উপস্থিত হন এবং তারপরে পটাশপুরে যান একটি প্রতিনিধি দল । বিজেপি কর্মীদের ঘরবাড়ি পরিদর্শন করেন ,যাদের উপর অত্যাচার করা হয়েছে তাদের সঙ্গে কথা বলেন ,পরিদর্শন করা এলাকার ভিডিও করেন তাঁরা। একটি তালিকা তৈরি করা হয় যেখানে ভূপতিনগর থানা এবং পটাশপুর থানার অন্তর্গত এলাকায় কতজন বিজেপি কর্মী এখনও পর্যন্ত বাড়ি ছাড়া রয়েছেন সে বিষয়ে। সেই তালিকা দেওয়া হয় থানা গুলিতে।

অন্যদিকে, শনিবার ভূপতিনগর থানা থেকে বেরিয়ে এসে বিজেপি নেত্রী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালকে বলতে শোনা যায়, এই থানার ওসিও তৃণমূলের হয়ে হয়ে কাজ করছেন । তাকে থানায় কম তৃণমূলের পার্টি অফিসের বেশি দেখা যায় । এছাড়াও এদিন শাসকদলের বিরুদ্ধে সুর চড়াতে শোনা যায় প্রিয়াঙ্কা টিব্রেওয়ালকে। তিনি অভিযোগ জানান যে, এখানকার ওসি অত্যাচারিত বিজেপি কর্মীদের বাড়ি ফেরার জন্য প্রত্যেকের কাছে এক লক্ষ টাকা করে দাবি করেছেন । পাশাপাশি তাকে বলতে শোনা যায়, ‘ বাংলায় তৃণমূল প্রধানের ছেলের জন্মদিনে ধর্ষণ করার পার্টি চলে । বিশেষ কী আর বলার আছে ! আমি ওসিকে সাবধান করেছি সঠিকভাবে থানা পরিচালনা করার জন্য । না হলে এই বিষয়টি কোর্টে বুঝে নেব আমি’। কোর্টের নির্দেশে জাতীয় মানবাধিকার কমিশনের ২ প্রতিনিধি দলের একটি আজ পূর্ব মেদিনীপুর জেলায় এসে উপস্থিত হন এবং অন্যটি বারাসাত পৌরসভার বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেন।

এদিন ওই প্রতিনিধি দলের সঙ্গে ছিলেন বারাসাত সাংগঠনিক জেলা বিজেপি নেতৃত্ব তাপস মিত্র। তিনি বলেন ,বিজেপি রাজ্য সম্পাদিকা প্রিয়াঙ্কা টিব্রেওয়াল এর হাইকোর্টে মামলা দায়ের করার পর কোর্টের নির্দেশে মানবাধিকার কমিশনের প্রতিনিধিদল সরেজমিনে খতিয়ে দেখছেন অত্যাচারিত বিজেপি কর্মীদের বাড়িঘর, কথা বলছেন তাদের সঙ্গে। এবার কবে ঘরছাড়া বিজেপি কর্মীরা বাড়ি ফিরে আসতে পারবেন তা দেখার বিষয়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories