Prothom Kolkata

Popular Bangla News Website

৮ তলার জানালায় ঝুলছে শিশু, জীবন বাজি রেখে উদ্ধার ! দেখলে গায়ে কাঁটা দেবে

1 min read

।। প্রথম কলকাতা ।।

সোশ্যাল মিডিয়ার দৌলতে সারা বিশ্বের খবর আমরা ঘরে বসেও জানতে পারি। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে এক ব্যক্তি নিজের জীবন বাজি রেখে উদ্ধার করেছেন একটি শিশুকে। বিল্ডিংয়ের ৮ তলা থেকে বাইরের দিকে ঝুলছিল শিশুটি। ঘটনাটি কাজাখস্তানের। বহু ব্যবহারকারী ভিডিওটি দেখে নানান ধরনের প্রতিক্রিয়া জানিয়েছেন। অনেকে মন্তব্য করে লিখেছেন, ভিডিওটি রীতিমত গায়ে কাঁটা দেওয়ার মতো।

৮তলার জানলা দিয়ে বাইরে থেকে বাইরের দিকে ঝুলছে একটি শিশু। শিশুটিকে ওই অবস্থায় ঝুলতে থেকে সাবিত নামক ৩৭ বছর বয়সী এক ব্যক্তি কোন দ্বিধা কিংবা সুরক্ষা ছাড়াই জানলা দিয়ে উপরে উঠে যান। সেই সময় একবারও নিজের জীবনের পরোয়া করেননি। দেশটির জরুরি অবস্থা বিভাগ সোশ্যাল মিডিয়ায় জানিয়েছে সকাল দশটার সময় তারা খবর পায় নুর-সুলতানের ডালা স্ট্রিটের একটি বিল্ডিংয়ের জানালার থেকে একটি শিশু ঝুলছে। খবরটি পাওয়ামাত্রই ঘটনাস্থলে ৭ জন সদস্য এবং দুটি ইউনিট পাঠানো হয় , কিন্তু গিয়ে তারা দেখেন ইতিমধ্যেই ৮ তলায় ঝুলে থাকা শিশুটিকে সাবিত নামক ওই ব্যক্তি উদ্ধার করেছেন।

সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও পোস্ট হতেই, ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে। উদ্ধারের সময় উপস্থিত ছিলেন সাবিতের বন্ধু সাগি। তিনি বিল্ডিংয়ের ৭তলায় ভেতর থেকে সাবিতের পা চেপে ধরে রেখেছিলেন। যদিও এই ঘটনার পর সাবিত নিজেকে বিন্দুমাত্র নায়ক বলে মনে করছেন না, এমনটাই জানিয়েছে স্থানীয় গণমাধ্যম। ঘটনাটি প্রকাশ্যে আসতেই এই ধরনের সাহসিকতার জন্য কাজাখস্তানের প্রথম উপমন্ত্রী সাবিত এবং তাঁর বন্ধুকে সম্মান জানিয়েছেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories