Prothom Kolkata

Popular Bangla News Website

Moto G82 : 50MP ক্যামেরা, 5,000mAh ব্যাটারি! ভারতে আসছে মটোরোলার নতুন 5G হ্যান্ডসেট

1 min read

।। প্রথম কলকাতা ।।

4G থেকে ধীরে ধীরে 5G ব্যবহারে অভ্যস্ত হচ্ছেন সাধারণ মানুষ। এর জন্য একের পর এক স্মার্টফোন সংস্থা লঞ্চ করে চলেছে 5G কানেক্টিভিটি যুক্ত স্মার্টফোন। সেরকমই সম্প্রতি Motorola লঞ্চ করল তাদের নতুন 5G ফোন Moto G82। জানা গেছে, এটি একটি মিড-রেঞ্জ স্মার্টফোন। অর্থাৎ এর দাম হাই-এন্ড বা প্রিমিয়াম স্মার্টফোনের তুলনায় কম হবে। তবে মিড-রেঞ্জে হলেও Motorola এই স্মার্টফোনে দিয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা এবং বড় ৫,০০০ mAh এর ব্যাটারি ক্যাপাসিটি।

ইতিমধ্যে ইউরোপের বাজারে এই স্মার্টফোন লঞ্চ করে ফেলেছে Motorola। ভারতেও যে স্মার্টফোনটি অতি দ্রুত লঞ্চ করা হবে সেই কথাও জানিয়ে রেখেছে এই মার্কিন সংস্থা। ইউরোপ যে দাম লঞ্চ হয়েছে এই ফোন, তা হল ৩২৯.৯৯ ইউরো যা ভারতীয় অর্থে দাঁড়ায় ২৭,০০০ টাকার কাছাকাছি।

Moto G82 ফোনের স্পেসিফিশন –

ডিসপ্লে ও প্রসেসর : ফুল HD+ রেজোলিউশন এবং ১২০Hz রিফ্রেশ রেট সহ ৬.৬ ইঞ্চি OLED স্ক্রিন রয়েছে এই ফোনের। এই হ্যান্ডসেটে প্রসেসর দেওয়া হয়েছে Qualcomm Snapdragon 695 যা ৬ GB RAM এবং ১২৮ GB ইন্টার্নাল স্টোরেজ সাপোর্ট করে। যদিও মাইক্রো SD কার্ডের মাধ্যমে এই ইন্টার্নাল স্টোরেজ আপনি বাড়াতে পারবেন। সফটওয়্যারের ক্ষেত্রে, মাই ইউএক্স স্কিনের মাধ্যমে কাস্টমাইজ করা Android ১২ অপারেটিং সিস্টেম রয়েছে ফোনটিতে।

ক্যামেরা স্পেকস : ট্রিপল রিয়ার ক্যামেরার মধ্যে প্রাইমারি সেন্সর রয়েছে ৫০ মেগাপিক্সেল, ১১৮ ডিগ্রি FoV সহ একটি ৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো শ্যুটার রয়েছে। ফ্রন্টে মিলবে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।

ব্যাটারি ও চার্জিং : ৫,০০০ mAh ব্যাটারি ক্যাপাসিটি দ্বারা সমর্থিত এই ফোনের সাথে ৩০ ওয়াটের টার্বোপাওয়ার চার্জিং কেবিল দেবে Motorola।

কবে লঞ্চ হতে পারে ভারতে?

যেহেতু সবেমাত্র ভারতে Motorola তাদের নতুন 5G স্মার্টফোন Moto Edge 30 লঞ্চ করেছে তাই এই স্মার্টফোনের লঞ্চ প্রক্রিয়া কিছুটা বিলম্ব হতে পারে। তাও অনুমান করা হচ্ছে আগামী মাসের মধ্যে স্মার্টফোনটি ভারতীয় বাজারে আত্মপ্রকাশ করতে পারে সংস্থা।

Categories