Prothom Kolkata

Popular Bangla News Website

BREAKING: ত্রিপুরার রাজনীতিতে নাটকীয় মোড়, মুখ্যমন্ত্রী পদে ইস্তফা বিপ্লব দেবের

1 min read

।। প্রথম কলকাতা।।

ফের একবার রাজনৈতিক মহলের জোর জল্পনা তৈরি হয়েছে । কারণ জানা গিয়েছে ত্রিপুরার বর্তমান মুখ্যমন্ত্রী বিপ্লব দেব নিজের ইস্তফা পত্র জমা দিয়েছেন । তিনি রাজ্যপাল এর কাছে নিজের ইস্তফা পত্র জমা দিয়েছেন বলে জানা যায়। তবে কী কারণে তাঁর এই ইস্তফার সিদ্ধান্ত তা এখনও পর্যন্ত প্রকাশ্যে আসে নি।

আগামী বছর ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। তার এক বছর আগেই অকস্মাৎ মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে ত্রিপুরার রাজনীতিতে আচমকা শোরগোল বাধিয়ে দিলেন বিপ্লব দেব। তাঁর পদত্যাগের কারণটি এখনো স্পষ্ট নয়। যাকে ঘিরে রাজনৈতিক মহলে জোর জল্পনা শুরু হয়েছে। এ প্রসঙ্গে বিপ্লব দেব জানিয়েছেন, “দল চাইছে ২০২৩ এর নির্বাচনের আগে সংগঠনের শক্তি বাড়াতে। দীর্ঘসময় সরকারে থাকার জন্য সংগঠনের শক্তি বাড়ানো দরকার। সংগঠন থাকলে তবে সরকার থাকবে। তাই দল আমাকে সংগঠনের কাজে লাগাতে চাইছে। প্রধানমন্ত্রীর মার্গদর্শনে আমি কাজ করে এসেছি। এবার কেন্দ্রীয় নেতৃত্বের ইচ্ছাতেই সংগঠনের কাজ করব।”

বিপ্লব দেবের হঠাৎ ইস্তফা রাজনৈতিক মহলে জোর শোরগোল ফেলে দিয়েছে। অনেকে মনে করছেন, দলের গোষ্ঠীদ্বন্দ্বের কারণ থেকে ইস্তফা দিতে পারেন তিনি। আবার, তাঁর বিরুদ্ধে একের পর এক অভিযোগ রয়েছে, যার ফলে কেন্দ্রীয় নেতৃত্বের বিরাগভাজন হতে পারেন তিনি। আবার, অনেকে মনে করছেন প্রতিষ্ঠান বিরোধিতার কারণেও ইস্তফা দেওয়ানো হতে পারে তাঁকে।

ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের পদত্যাগের পর নতুন মুখ্যমন্ত্রী বাছাই করতে আজ বিকেল পাঁচটায় এক জরুরি বৈঠকে বসতে চলেছে বিজেপি। যে বৈঠকে উপস্থিত থাকবেন মন্ত্রী ভূপেন্দর যাদব, জাতীয় সাধারণ সম্পাদক বিনোদ তাওড়ে, ত্রিপুরা বিজেপির ইনচার্জ বিনোদ সোনকর প্রমুখরা।

ত্রিপুরা বিজেপির মুখপাত্র সুব্রত চক্রবর্তী এ প্রসঙ্গে গণমাধ্যমে জানালেন, তাঁরা বিষয়টি শুনেছেন, তবে, এ বিষয়ে তিনি বেশি কিছু জানেন না। তাই এ বিষয় নিয়ে এখনই তিনি প্রতিক্রিয়া দিতে চান না। দলের সভাপতির সঙ্গে আলোচনা করে এ বিষয়ে তিনি প্রতিক্রিয়া দেবেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories