Prothom Kolkata

Popular Bangla News Website

বনগাঁয় বেআইনি রপ্তানির ট্রাক আটকাতে গিয়ে বিপত্তি! বেধড়ক মারধর পুরকর্মীকে

।। প্রথম কলকাতা।।

দায়িত্বপ্রাপ্ত পুরসভার এই কর্মী নিজের কাজই করছিলেন । কিন্তু সেই কাজ করতে গিয়েও ঘোর বিপত্তি। বেশ কয়েকজন যুবকের হাতে বেধড়ক মার খেতে হল তাকে । কারণ গাড়ির সঠিক কাগজপত্র না পাওয়ায় গাড়ি আটকে রাখার নির্দেশ পেয়েছিল ওই পৌরসভার কর্মী । সেইমতো বনগাঁ সীমান্তে বাংলাদেশগামী এই গাড়িটিকে আটক করে সে। আর তারপর তাকে তুলে নিয়ে গিয়ে ব্যাপক মারধর করে ছয় যুবক । যদিও এই ঘটনাকে কেন্দ্র করে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে থানায়। অভিযোগের ভিত্তিতে দুজন যুবককে আপাতত গ্রেফতার করেছে বনগাঁ থানার পুলিশ।

এই ঘটনাটি উত্তর ২৪ পরগনার বনগাঁ সীমান্ত এলাকার। বর্তমানে বনগাঁ সীমান্ত দিয়ে যে সকল গাড়িগুলি বাংলাদেশের উদ্দেশ্যে যায় সেগুলিকে পরিচালনা করার দায়িত্ব গ্রহণ করেছে পরিবহন দপ্তর । কাজেই পরিবহন দপ্তর এর পাশাপাশি সেই দায়িত্বের গিয়ে পড়েছে বনগাঁ পৌরসভার উপর। সেই মতো পৌরসভার নির্দেশ অনুযায়ী বিভিন্ন প্রান্তের চেকপোস্টে বর্তমানে প্রায় ৮০ জন কর্মী কাজ করছেন। শুক্রবার রাতে যশোর রোডের বিএসএফ ক্যাম্প মোড়ে এসে উপস্থিত হন পৌরসভার এক কর্মী অভিষেক মোদক।

গোপন সূত্রে আগাম খবর পেয়েছিল সে যে, ওই রাস্তা ধরে একটি বেআইনি ট্রাক বাংলাদেশের দিকে যাবে। সেই ট্রাকটিকে আটক করে অভিষেক । তারপর ওই ট্রাকের কাগজপত্র দেখতে চাই ওই পুরকর্মী। কিন্তু ট্রাকটিকে আটক করায় ৬ জন যুবক অভিষেককে তুলে নিয়ে যায় পার্শ্ববর্তী নেতাজি মার্কেট এলাকায়। তারপর সেখানে তাকে ব্যাপক মারধর করা হয় । গুরুতর আহত হন তিনি। যদিও তাকে উদ্ধার করে গতকাল রাতেই বনগাঁ মহাকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছিল। অভিযুক্ত ৬ যুবকের বিরুদ্ধে আহত পুরকর্মী লিখিত অভিযোগ দায়ের করেন বনগাঁ থানায়।

বর্তমানে অভিযোগের ভিত্তিতে ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ । তাদেরকে শনিবার বনগাঁ মহকুমা আদালতে তোলা হয়েছে। এই ঘটনা প্রসঙ্গে বনগাঁ পৌরসভার চেয়ারম্যান গোপাল শেঠ জানান, সঠিক কাগজপত্র না থাকায় ট্রাকটিকে আটক করার জন্যই ওই পুরকর্মীর উপর হামলা করা হয় । এই বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে বলে জানিয়েছেন তিনি। পাশাপাশি যে সকল বেআইনি ব্যবসায়ীরা এই ধরনের কাজ করে চলেছেন তাদের বিরুদ্ধে প্রশাসনকে কঠোর ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান তিনি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories