Prothom Kolkata

Popular Bangla News Website

জঙ্গিদের গুলিতে নিহত কাশ্মীরি পণ্ডিত ! বিক্ষোভে পদত্যাগ করলেন ৩৫০ জন কর্মী

1 min read

।। প্রথম কলকাতা ।।

অফিসে ঢুকে জঙ্গিরা গুলি করে হত্যা করেন কাশ্মীরি পণ্ডিত রাহুল ভাটকে । আর সেই ঘটনাকে কেন্দ্র করে রীতিমত উত্তপ্ত হয়ে উঠেছে কাশ্মীর। লাগাতার চলছে বিক্ষোভ। এই দুর্ঘটনার কারণে পুরো কাশ্মীর জুড়ে অশান্তি ছড়িয়েছে। দফায় দফায় বিক্ষোভ দেখাচ্ছেন সাধারণ জনগণ। এমনকি এই ঘটনার জেরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়েছে। এবার কাশ্মীরি উপত্যাকার প্রায় ৩৫০ জন সরকারি কর্মচারী পদত্যাগ করলেন। এই কর্মীরা জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহাকে চিঠি লিখে জানিয়েছেন যে তাঁরা কাশ্মীরে আর নিরাপদ বোধ করছেন না। কাশ্মীর উপত্যকায় এই সরকারি কর্মচারীরা কাশ্মীরি পণ্ডিত।

প্রধানমন্ত্রীর প্যাকেজের আওতায় বাস্তুচ্যুতদের জন্য এই কর্মীদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছিল। ২০১০-১১ সালের রাহুল ভাট ওই বিশেষ কর্মসংস্থান প্যাকেজের অধীনে চাকরি পেয়েছিলেন। তিনি ছিলেন একজন কাশ্মীরি পণ্ডিত সরকারি কর্মচারী। জম্মু-কাশ্মীরে লাগাতার সন্ত্রাসীদের আক্রমণ লেগেই রয়েছে। যদিও এক্ষেত্রে অত্যন্ত সক্রিয় ভাবে কাজ করছে ভারতের নিরাপত্তা বাহিনী। শুক্রবার সন্ত্রাসীদের গুলিতে আহত হন রাহুল ভাট । ঘটনাটি ঘটেছে বদগাওয়ে। তাঁকে শ্রীনগরের হাসপাতালে ভর্তি করা হলে সেখানে মৃত্যু হয়।

বৃহস্পতিবার বদগাওয়ের চাদুরায় তহশিল অফিসে কর্মরত অবস্থায় তাঁকে গুলি করে সন্ত্রাসীরা। ঘটনাটি ট্যুইট করে জানান কাশ্মীর পুলিশ। জম্মু ও কাশ্মীর পুলিশের তথ্য অনুযায়ী, সন্ত্রাসীরা সরাসরি অফিসে হামলা এবং রাহুল ভাট নামক ওই ব্যক্তির উপর গুলি চালিয়েছে।

জম্মু-কাশ্মীরে সন্ত্রাসীদের বিরুদ্ধে নিরাপত্তা বাহিনী অভিযান চালাচ্ছে। বুধবার বন্দিপোরার সালিন্দরের জঙ্গলে এক সন্ত্রাসীকে হত্যা করেছে নিরাপত্তা বাহিনী। মঙ্গলবার অনন্তনাগ জেলার ডোরু এলাকার ক্রিরিতে নিরাপত্তা বাহিনী এনকাউন্টারে দুইজন সন্ত্রাসীকে হত্যা করেছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories