Prothom Kolkata

Popular Bangla News Website

জনবিরোধী ও দমন-পীড়নের সরকারকে প্রতিহত করতে পারে একমাত্র বামপন্থীরাই, বার্তা বুদ্ধদেবের

1 min read

।। প্রথম কলকাতা।।

গতকাল থেকে সল্টলেকে চলছে ডিওয়াইএফআইয়ের সম্মেলন। যে সংগঠনের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য হলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। কিন্তু দীর্ঘদিন ধরে তিনি শয্যাশায়ী, চোখের দৃষ্টি ক্ষীণ, প্রায়শই অক্সিজেন সাপোর্ট নিতে হয় তাঁকে। তাই মঞ্চে গিয়ে বক্তব্য রাখা তাঁর পক্ষে সম্ভব হয়ে ওঠেনি। তবে, শয্যাশায়ী হলেও দলের উদ্দেশে দিলেন তিনি বিশেষ বার্তা। যেখানে তিনি জানান, কেন্দ্র ও রাজ্যে যে জনবিরোধী ও দমন-পীড়নের সরকার চলছে, তাকে একমাত্র বামপন্থীরাই প্রতিহত করতে পারে।

সল্টলেকের ইজেডসিসিতে চলছে ডিওয়াইএফআইয়ের সম্মেলন। যেখানে দলের যুব কর্মীদের অভিনন্দন বার্তা পাঠালেন বুদ্ধদেব ভট্টাচার্য। শয্যাশায়ী অবস্থায় ডিওয়াইএফআই কর্মীদের অভিনন্দন জানালেন তিনি। রাজ্যের সর্বত্র আন্দোলন সংগঠিত করবার জন্য জানালেন শুভেচ্ছা। তাঁর কথায়, “বর্তমানে রাজ্য ও দেশে জনবিরোধী দমন-পীড়নের সরকার চলছে। তা প্রতিহত করতে পারে একমাত্র বামপন্থী আন্দোলন।”

সমস্ত প্রতিকূলতাকে দূরে ঠেলে লক্ষ্যে অবিচল থাকার পরামর্শ দিলেন বুদ্ধদেব ভট্টাচার্য। বিজেপি ও তৃণমূলের বিরুদ্ধে একযোগে লড়াইয়ের বার্তা দিলেন তিনি। তিনি জানালেন, প্রতিকূলতা সত্ত্বেও যুবরা লড়াইয়ের ময়দানে রয়েছেন। তাঁদের সংগ্রামকে তিনি আন্তরিক অভিনন্দন জানালেন। সম্মেলনে সমস্ত সদস্যবৃন্দকে জানালেন আন্তরিক শুভেচ্ছা। তাঁর এই বার্তা পাঠ করে শোনালেন ডিওয়াইএফ আইয়ের সাধারণ সম্পাদক অভয় মুখোপাধ্যায়।

দীর্ঘদিন ধরেই অসুস্থ রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। বারবার গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। করোনা সংক্রমিত পর্যন্ত হয়েছিলেন। চোখের দৃষ্টিশক্তি ক্ষীণ হয়ে এসেছে, মাঝে মাঝেই অক্সিজেন সাপোর্ট নিতে হয়। প্রত্যক্ষ রাজনীতি থেকে দূরে সরে এসেছেন তিনি। কিন্তু এরপরও তিনি দলের খবর রাখেন। সম্মেলনে দলের যুব কর্মীদের উদ্বুদ্ধ করলেন তিনি অডিও বার্তার মাধ্যমে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories