Prothom Kolkata

Popular Bangla News Website

বউবাজারে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের দাবিতে মেট্রো ভবনে বৈঠক, তৈরি হবে কমিটি

।। প্রথম কলকাতা।।

বউবাজারের দুর্গাপিতুরি লেনে মেট্রোর কাজের জন্য যে বিপর্যয় ঘটেছে তার ফলে বর্তমানে ঘর ছাড়া সেখানকার বাসিন্দারা। আতঙ্কে দিন কাটছে তাদের। এই মতো পরিস্থিতিতে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের বিষয়টি পর্যালোচনা করতে এবং তাদের পুনর্বাসনের দাবিতে শনিবার মেট্রো ভবনে এসে উপস্থিত হলেন বিজেপির উত্তর কলকাতার জেলা সভাপতি কল্যান চৌবে, কাউন্সিলর সজল ঘোষ, বিজয় ওঝা এবং মিনা দেবী পুরোহিত। তাঁরা এদিন মেট্রো রেলের জিএম আধিকারিকদের সঙ্গে আলোচনায় বসেন এবং আবেদন জানান যত দ্রুত সম্ভব বউবাজারের ক্ষতিগ্রস্ত পরিবারদের পুনর্বাসন দিতে হবে।

সজল ঘোষ জানান, মেট্রোরেলের কর্তৃপক্ষের সঙ্গে এই বৈঠকে যথেষ্ট সন্তুষ্ট তাঁরা । কারণ তাদের তরফ থেকে আশ্বাস দেওয়া হয়েছে যত দ্রুত সম্ভব ওই এলাকায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের ব্যবস্থা করা হবে। কিন্তু তাঁর আগে দুই পক্ষের সম্মতিতে একটি কমিটি গঠনের কথা বলা হয়েছে। সেই কমিটিতে মেট্রোরেল কর্তৃপক্ষ, কেএমআরসিএল আধিকারিকরা এবং যে সকল বাসিন্দারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের কয়েকজন প্রতিনিধি থাকবে। যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের তরফ থেকে কী দাবি উঠে আসছে এই মুহূর্তে তা জানা অত্যন্ত প্রয়োজন।

যে কারণে প্রস্তাবিত কমিটির মধ্যে অবশ্যই ক্ষতিগ্রস্তদের প্রতিনিধি থাকা উচিত । আগামী এক সপ্তাহের মধ্যে এই কমিটি গঠন করা হবে বলে জানালেন সজল ঘোষ। এই কমিটি তৈরির আগে রেল মন্ত্রকের কাছ থেকে মেট্রো কর্তৃপক্ষকে কিছু অনুমতি নিতে হবে বলে জানা গিয়েছে । আর তারপরেই কমিটি গঠন হবে ৭ দিনের মধ্যে। উল্লেখ্য, বউবাজারের এই মেট্রো বিপর্যয়ের ফলে বহু প্রশ্ন উঠেছে।২০১৯ এর পরে ফের ২০২২ এ এই একই ধরনের বিপর্যয় মেট্রো কর্তৃপক্ষকেও প্রশ্নের মুখে ফেলে। গতকাল পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিমও এই প্রসঙ্গে সরব হয়েছিলেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories