Prothom Kolkata

Popular Bangla News Website

চার্জশিট পেশ কুণাল ঘোষের বিরুদ্ধে, এমাসেই দিতে হবে হাজিরা

।। প্রথম কলকাতা।।

তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষের বিরুদ্ধে চার্জশিট পেশ করল ত্রিপুরার আদালত। তাঁর বিরুদ্ধে ধর্মে আঘাত করার অভিযোগ রয়েছে। আগামী ৩০ সে মে তাঁকে আদালতে উপস্থিত হবার নির্দেশ দেওয়া হয়েছে। তবে, কুণাল ঘোষের দাবি, কোন ধর্মকেই আঘাত করার উদ্দেশ্য তাঁর ছিল না।

প্রসঙ্গত, ইতিপূর্বে ত্রিপুরায় সীতার পাতাল প্রবেশের প্রসঙ্গ উত্থাপন করেছিলেন কুণাল ঘোষ। যেখানে তিনি জানিয়েছিলেন, জয় সীতারাম বা জয় সিয়ারাম থেকে বিকৃত করে উদ্দেশ্যপ্রণোদিতভাবে সীতাকে বাদ দিয়ে শ্রীরাম করা হয়েছে। তিনি আরও জানিয়েছেন, রামরাজ্য অপমানিত হয়ে সীতাকে প্রথমে অন্তঃসত্ত্বা অবস্থায় বনবাসে যেতে হয়েছিল। এরপর পাতাল প্রবেশের মধ্যে দিয়ে কার্যত আত্মহনন করেছিলেন তিনি।

এরপর ধর্মে আঘাত করার অভিযোগ এনে কুণাল ঘোষের বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করেছিল ত্রিপুরা পুলিশ। সে সময়ে কুনাল ঘোষ ত্রিপুরার একাধিক থানায় গিয়ে জেরার মুখোমুখি হয়েছিলেন। সেসময় তিনি সঙ্গে নিয়ে গিয়েছিলেন রামায়ণের বিভিন্ন সংস্করণ ও গবেষণা গ্রন্থ। গত নভেম্বর মাসে ত্রিপুরার বাগমা ফাঁড়িতে গিয়েছিলেন কুণাল ঘোষ। এরপর আজ এই মামলার চার্জশিট পেশ করল ত্রিপুরা পুলিশ। আগামী ৩০ সে মে তাঁকে আদালতে উপস্থিত হবার নির্দেশ দেওয়া হলো।

এ প্রসঙ্গে কুনাল ঘোষ জানিয়েছেন, তিনি নিজে একজন হিন্দু। কোন ধর্মকে আঘাত করার কোন উদ্দেশ্য তাঁর ছিল না। যারা রামের নাম নিয়ে রাজনীতি করছেন। তাঁদের জন্য সীতার পরিণতির প্রসঙ্গ তিনি শুধু তুলে ধরেছিলেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories