Prothom Kolkata

Popular Bangla News Website

৩০ বছরের কর্মজীবনে ৬০ জনেরও বেশি ছাত্রীকে নিগ্রহের অভিযোগ! গ্রেফতার সিপিএম নেতা

|| প্রথম কলকাতা ||

প্রায় ৩০ বছরের কর্মজীবন। এরই মধ্যে প্রায় ৬০ জনের বেশি ছাত্রীকে যৌন নিগ্রহ। অভিযোগ উঠেছে মলপ্পুরম জেলার অবসরপ্রাপ্ত শিক্ষক তথা স্থানীয় পুরসভার সিপিএম কাউন্সিলর কেভি শশীকুমারের বিরুদ্ধে। বহু ছাত্রী তাঁর এমন নোংরা কাজের ব্যাপারে মুখ খুলেছে।

এই বছরের মার্চ মাসে মলপ্পুরমের সেন্ট জেমস গার্লস হায়ার সেকেন্ডারী স্কুলের শিক্ষক পদ থেকে অবসর নেন শশীকুমার। এর ঠিক পরে পরেই ঐ স্কুলের এক ছাত্রী নেট মাধ্যমে তাঁর সাথে হওয়া যৌন নির্যাতনের কথা বলেন। অভিযোগ করেন শশীকুমার বাবুর বিরুদ্ধে। এরপরেই পুলিশে অভিযোগ দায়ের হয় এবং একের পর এক যৌন নির্যাতনের ঘটনা সামনে আসে। এমত অবস্থায় গা ঢাকা দেন শশীকুমার বাবু।

তিন দশকের পুরোনো ছাত্রী থেকে বর্তমান বহু ছাত্রী তাঁর বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ তুলেছেন। তাঁরা জানিয়েছেন প্রভাবশালী অবস্থার কারণে শশীকুমার এক প্রকার তাঁদের বাধ্য করতেন কিছু না বলার জন্য।

অভিযোগের ভিত্তিতে শশীকুমার বাবুকে মলপ্পুরম থেকেই গ্রেফতার করা হয়। পুলিশ সূত্রের খবর ৬০ জনের বেশি ছাত্রীর অভিযোগের ভিত্তিতে পকসো ও একাধিক ধারায় মামলা রুজু হয়েছে।

কেরালার শিক্ষমন্ত্রী ভি. শিবনকুট্টি এই পুরো ঘটনার তদন্ত করে দেখতে বলেছেন। ওই রাজ্যের জনশিক্ষা দফতর অধিকর্তা কে বাবু বলেন, স্কুল কতৃপক্ষের গলদ ছিলো। তাঁদের পরিচালন ব্যবস্থার ত্রুটিগুলি চিহ্নিত করে রিপোর্ট পাঠাতেও বলেছেন তিনি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories