Prothom Kolkata

Popular Bangla News Website

“প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রী কাশ্মীরি পণ্ডিতদের বলির পাঁঠা বানাচ্ছেন”, ক্ষোভ উগরে মন্তব্য কাশ্মীরি পণ্ডিতের স্ত্রীর

1 min read

।।প্রথম কলকাতা।।

গত বৃহস্পতিবার সরকারি দফতরে জঙ্গিদের হাতে খুন হতে হয় এক কাশ্মীরি পণ্ডিতকে । এমনই চাঞ্চল্যকর ঘটনা জম্মু কাশ্মীরের বাদগাম এলাকার ছাদুরায় ঘটেছে। কাশ্মীরি পণ্ডিতদের নিরাপত্তা কোথায়? শুধু পুনর্বাসন দিয়েই সরকারের দায় শেষ? প্রশ্ন তুলে কেন্দ্রর উপর ক্ষোভ কাশ্মীরি পণ্ডিত তথা রাহুল ভাটের স্ত্রী মীনাক্ষীর। ইতিমধ্যেই এমন ঘটনার জেরে উত্তপ্ত উপত্যকা।

প্রসঙ্গত, মৃত কাশ্মীরি পণ্ডিতের নাম রাহুল ভাট। পেশায় সরকারি কর্মচারি সে। তার বাড়ি বাদগামেরই শেখপুরায়। কাশ্মীরি পণ্ডিতদের পুনর্বাসনের আওতায় তিনি সরকারি দফতরে চাকরি পেয়েছিলেন। গত বৃহস্পতিবার তিনি নিজের দফতরে বসেই কাজ করছিলেন । ঠিক তখনই দুজন জঙ্গি তাঁকে খুব কাছ থেকে গুলি করে চম্পট দেয়। তারপরই সরকারি আধিকারিকেরা গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে শ্রীনগরের এসএমএইচএস হাসপাতাল ভর্তি করায় এবং সেখানেই তাঁর মৃত্যু হয় বলে জানা যায়।

এরপরই শুক্রবার জঙ্গিদের গুলিতে কাশ্মীরি পণ্ডিতের খুনের ঘটনার জেরে দিনভর অশান্তি ছড়ায় কাশ্মীরে। শুক্রবার বদগাম সহ বিভিন্ন এলাকায় দফায় দফায় বিক্ষোভ দেখায় জনগনেরা। এমনকি নিরাপত্তা বাহিনীর সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয় বলেও জানা যায়।অন্যদিকে জম্মুতেও হিন্দু পণ্ডিতের খুনের প্রতিবাদে শুরু হয় বিক্ষোভ ।

এরপরই কেন্দ্রর উপরে ক্ষোভ উগরে দিয়েছেন নিহত রাহুল ভাটের স্ত্রী মীনাক্ষী ভাট । তিনি বলেন, ”ও বার বার বদলির জন্য আবেদন করেছিল, কিন্তু শুনলই না কেউ! বৃহস্পতিবার বিকেলে ওকে ফোন করেছিলাম, বলল বাড়ি ফিরছে। আর তার পাঁচ মিনিট পরেই এই খবর…প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তো কাশ্মীরি পণ্ডিতদের বলির পাঁঠা বানাচ্ছেন। তাঁদের রাজনীতির জন্য আমাদের ব্যবহার করছেন। আপনাদের চ্যালেঞ্জ করছি, নিরাপত্তারক্ষী ছাড়া কাশ্মীরে ঘুরে যান। কাশ্মীরি পণ্ডিতদের নির্বিচারে খুন করা হচ্ছে, আর পুরো দেশ চুপ করে আছে! কাশ্মীরি পণ্ডিতদের নিয়ে মোদী-শাহের তো কোনও মাথাব্যথাই নেই!”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories