Prothom Kolkata

Popular Bangla News Website

দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে তিন তলা বাড়িতে ভয়াবহ আগুন! ঘটনায় শোকপ্রকাশ মোদী-মমতার

1 min read

।।প্রথম কলকাতা।।

ভয়াবহ অগ্নিকাণ্ড দিল্লিতে! পশ্চিম দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে একটি তিন তলা বাড়িতে ভয়াবহ আগুন। এখনো অবধি ঘটনায় ২৭ জনের মৃত্যু হয়েছে বলে জানা যায়। ঘটনায় শোকপ্রকাশ রাজ্য ও কেন্দ্রর। সূত্র মারফৎ জানা যায়,পশ্চিম দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে ওই তিন তলা বাড়িতে হটাৎই ভয়াবহ আগুন লাগে। হাওয়ায় ফলে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে গোটা বাড়িটিতে। জানা যায় বাড়িটি বিভিন্ন অফিসকে ভাড়া দেওয়া হত। ফলে ঘটনায় বাড়িতে বহু মানুষ ছিলেন বলে মনে করা হয় । তবে কিভাবে লাগলো এই আগুন তা এখনো অবধি স্পষ্ট নয়।

এরপরই আগুন লাগার খবর পেয়ে অতিশীঘ্রই ঘটনাস্থলে যায় দমকল। শেষ পাওয়া তথ্য অনুযায়ী আগুনে ঝলসে কমপক্ষে ২৭ জনের মৃত্যু হয়েছে এবং উদ্ধার করা হয়েছে অন্তত ৬০ থেকে ৭০ জনকে। তাদের মধ্য থেকে কমপক্ষে ৪০ জন গুরুতর অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। ইতিমধ্যেই ঘটনাস্থলে দমকলের ২৪টি ইঞ্জিন আগুন নেভানোর কাজ করছে। তবে এখনও অবধি আগুন নিয়ন্ত্রণে আসেনি বলে জানা যায়।

এদিকে এমন মর্মান্তিক ঘটনার জেরে ট্যুইট করে শোকপ্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লিখেছেন,“আজ দিল্লিতে একটি মর্মান্তিক অগ্নিকাণ্ডের কারণে বিপুল সংখ্যক প্রাণহানির আকস্মিক খবরে অত্যন্ত মর্মাহত ও দুঃখিত। হৃদয় নিহতদের স্বজনদের প্রতি সমবেদনা বোধ করেছে। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।”

এছাড়াও দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ট্যুইট করে জানান,” দিল্লিতে একটি মর্মান্তিক অগ্নিকাণ্ডে প্রাণহানির কারণে অত্যন্ত দুঃখিত। আমার সমবেদনা শোকাহত পরিবারের জন্য। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।” এমনই দুর্ভাগ্য জনক ঘটনার জেরে প্রধানমন্ত্রীর দফতরের তরফ থেকে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা এবং আহতদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories