Prothom Kolkata

Popular Bangla News Website

মালদা বিস্ফোরণ কাণ্ডে মুখ্যসচিবকে দিল্লি তলব করল শিশু সুরক্ষা কমিশন

1 min read

।।প্রথম কলকাতা।।

মালদা বিস্ফোরণকাণ্ডে রাজ্যের এডিজি সদর ২ ও মুখ্যসচিবকে দিল্লিতে তলব জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশনের। সম্প্রতি, মালদহের কালিয়াচকের গোলাপগঞ্জে গত ২৪ এপ্রিল বল ভেবে খেলতে গিয়ে বোমা বিস্ফোরণে গুরুতর ভাবে জখম হয় ৫ শিশু। এরপরই এ নিয়ে শোরগোল পড়ে যায় রাজনৈতিক মহলে।

ইতিমধ্যেই ঘটনার প্রেক্ষিতেই রাজ্যের মুখ্যসচিব ও এডিজি সদর ২-এর কাছে গোটা ঘটনা প্রসঙ্গে তাঁদের বিস্তারিত রিপোর্ট নিয়ে দিল্লিতে যেতে তলব করেছে জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশন। ইতিমধ্যে গোটা ঘটনা নিয়ে রীতিমতো উদ্বেগ প্রকাশ করেছে এনসিপিসিআর।

সম্প্রতি, কালিয়াচক বিস্ফোরণকাণ্ডে জাতীয় শিশু সুরক্ষা কমিশনে অভিযোগ দায়ের করেন বিজেপি বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী। তিনি বলেছিলেন, ‘রাজ্য প্রশাসনের উপর কোনও আস্থা নেই বলেই এখানে ছুটে এসেছি। ঘটনায় ছোট ছোট বাচ্চারা আহত হয়েছে। পরিবারের লোকেরা আতঙ্কে ভুগছেন। তাঁদের কাউন্সেলিং করা, আর্থিক সাহায্য দেওয়া প্রয়োজন।” কিন্তু এরপরও এবিষয়ে রাজ্যের তরফে কোনও পদক্ষেপই নেওয়া হয়নি বলে আবারও অভিযোগ করেন তিনি। মনে করা হচ্ছে তার বক্তব্যের পরিপ্রেক্ষিতেই মুখ্যসচিব ও এডিজিকে নিয়ে বিস্তারিত রিপোর্ট চেয়ে তলব করল জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশন । ইতিমধ্যেই এই ঘটনায় NIA তদন্তের দাবিতে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেন আইনজীবী অরিজিৎ মজুমদার। মামলার শুনানিতে রাজ্যকে ৫ দিনের মধ্যে রিপোর্ট পেশের নির্দেশ দিয়েছে আদালত।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories