Prothom Kolkata

Popular Bangla News Website

“যত তাড়াতাড়ি সম্ভব দোষ স্বীকার করুক KMRCL”, বৈঠক শেষে মন্তব্য ফিরহাদের

1 min read

।।প্রথম কলকাতা।।

সম্প্রতি মেট্রো প্রকল্পের কাজ চলাকালীন কলকাতার বউবাজারের দুর্গা পিতুরি লেনের একাধিক বাড়িতে ফাটল ধরা পড়ে । এ প্রসঙ্গে শুক্রবার জরুরি বৈঠক ডাকেন কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম। এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন KMRCL এবং CESC-এর আধিকারিকরা। এদিন বৈঠক শেষে ফিরহাদ হাকিম বেশ কয়েকটি বক্তব্য এনে KMRCL-এর বিরুদ্ধে অভিযোগ আনে।

জানা যায় গত ১১ ই মে সন্ধ্যায় ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের সংলগ্ন দুর্গাপিতুরি লেনে আবারও বেশ কিছু বাড়িতে বড়সড় ফাটল ধরা পড়ে। জানাযায়, বউবাজারের দুর্গা পিতুরি লেনের একাধিক বাড়িতে এ দিন সন্ধ্যা থেকেই ফাটল ধরা পড়েছে৷ তবে মেট্রো সূত্রে খবর, ওই অংশে সুড়ঙ্গ তৈরির কাজ শেষ ৷ বর্তমানে সুড়ঙ্গে কংক্রিট ঢালাইয়ের কাজ চলছে৷ পাশাপাশি দুটি টানেল বোরিং মেশিনকে কেটে কেটে মাটির নীচ থেকে তোলার কাজ চলছে৷ ইতিমধ্যেই এই ঘটনার জেরে স্থানীয় বাসিন্দারা উদ্বেগের মধ্যে রয়েছে।

এবার সেই প্রসঙ্গ নিয়েই কলকাতা পৌরসভার মেয়র ফিরহাদ হাকিম শুক্রবার জরুরি বৈঠক ডাকেন। বৈঠক শেষে তিনি বাইরে এসে বেশ কিছু বক্তব্য পেশ করেন। এদিন তিনি বলেন, “যত তাড়াতাড়ি সম্ভব দোষ স্বীকার করুক KMRCL। আমি KMRCL কে উদ্দেশ্যে বলছি আপনারা দোষ স্বীকার করুন, যে একটা অনিচ্ছাকৃত ভুল হয়েছে। সেটা মানুষকে বলুন। এই মানুষগুলোর রুটি রুজির দায়িত্ব KMRCL কে নিতে হবে। ওদের এই কাজের জন্য যে সিমেন্ট যে উঠে আসছে তার জেরে নিকাশি বুজে যাচ্ছে। সোমবার থেকে ওরা পিয়ার টিম বসাবেন। ওরা রিপোর্ট দিক। যাদবপুর বিশ্ববিদ্যালয় আমাদের জানিয়ে দিলে কোন বাড়ি ভাঙতে হবে, কোনটা ভাঙতে হবে না, তারপর পদক্ষেপ নেব। আমরা সব রিপোর্ট চিফ সেক্রেটারি কাছে জমা করেছি। আমি ইঞ্জিনিয়ারিং পাশ করিনি সুতরাং সেখানে মাটির কতটা কি গভীরতা বাকি খামতি ইঞ্জিনিয়াররা ভালো বুঝবে। আমার মতে নিয়মিতভাবে মাটি পরীক্ষা করতে হবে। কতটা বসছে সেটা দেখতে হবে। নজরদারি রাখতে হবে।” এছাড়াও তিনি বলেন “‘টানেল মানুষের সুবিধার জন্য হচ্ছে। এই কাজটা করতে হবে। এতে যানবাহনের সুবিধা হবে।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories