Prothom Kolkata

Popular Bangla News Website

Triumph Trident 660: ভারতীয় বাজারে ঝড় তুলবে এই বাইক, মিলবে ৬৬০ সিসির ইঞ্জিন

1 min read

।। প্রথম কলকাতা ।।

বিখ্যাত মার্কিন সংস্থা Triumph লঞ্চ করল বহু চর্চিত মোটরসাইকেল ২০২২ Trident 660। এটি বিশ্বব্যাপী লঞ্চ করা হয়েছে। অর্থাৎ আগামী কয়েক মাসের মধ্যে ভারতীয় বাজারে পা রাখতে চলেছে এই বাইক। প্রথমেই জানিয়ে রাখি, Trident 660 কোনও নতুন বাইক নয়। এটি গতবছরই ভারতে লঞ্চ করা হয়েছিল।

আলোচ্য বাইকটি পূর্ব মডেলের আপডেটেড মডেল। ২০২২ Triumph Trident 660 এ গ্রাহকরা পাবেন একটি নতুন পেইন্ট স্কিম যেটি হল – ম্যাট বাজা অরেঞ্জ/ম্যাট স্টর্ম গ্রে। এর সাথে পুরোনো মডেলের সিলভার আইস/ডায়াবলো রেড, ম্যাট জেট ব্ল্যাক/সিলভার আইস এবং স্যাফায়ার ব্ল্যাক রঙ-তো রয়েইছে।

এই মোটরসাইকেলে একটি ৬৬০ সিসি ইনলাইন তিন সিলিন্ডার ইঞ্জিন দেওয়া হয়েছে যা ১০,২৫০ rpm-এ ৭৯.৮ bhp এবং ৬,2৫০ rpm-এ ৬৪ Nm পিক টর্ক জেনারেট করে৷ এই ইঞ্জিনের সাথে একটি ৬ স্পীড গিয়ারবক্স সহ একটি অ্যাসিস্ট এবং একটি স্লিপার ক্লাচ স্ট্যান্ডার্ড হিসাবে পাওয়া যাবে। এই বাইকে চালকরা দুটি রাইডিং মোড উপভোগ করতে পারবেন। এ ছাড়াও রয়েছে ব্লুটুথ ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং ফুল-এলইডি লাইটের মতো বৈশিষ্ট।

ভারতে Triumph Trident 660 বাইকের প্রতিদ্বন্দ্বীদের মধ্যে রয়েছে, Kawasaki Z650, Honda CB650R, Ducati Scrambler, Yamaha MT 07 ইত্যাদি মোটরসাইকেল। তবে দুঃখের বিষয়, আসন্ন গাড়িটির দাম এখনও কোনও তথ্য প্রকাশ করেনি সংস্থা। তাও পাঠকদের সুবিধার্থে বলে রাখি, ২০২১ Triumph Trident 660 এর দাম রয়েছে ৭.৪৫ লক্ষ টাকা। ভারতীয় বাজারে এই বাইকের কেবল ১ টি ভ্যারিয়েন্টই উপলব্ধ।

Categories