Prothom Kolkata

Popular Bangla News Website

Bajaj Blade: বৈদ্যুতিক গাড়ির বাজারে বাজাজের নতুন তুরুপের তাস, হার মানবে ওলাও, লঞ্চ কবে?

1 min read

।। প্রথম কলকাতা ।।

বৈদ্যুতিক গাড়ির বাজারে ধীরে চলো নীতি অনুসরণ করছে দেশের অন্যতম বড় গাড়ি নির্মাতা সংস্থা Bajaj। তাদের পরিকল্পনা অন্তত এমনটাই তুলে ধরছে। ২০১৯ সালে Bajaj লঞ্চ করেছিল তাদের প্রথম বৈদ্যুতিক স্কুটার Chetak। তারপর থেকেও আর একটিও বৈদ্যুতিক যান তৈরি করতে দেখা যায়নি তাদের। কিন্তু এই সময়েই একের পর এক ই-স্কুটার লঞ্চ করে তাক লাগিয়েছে, Ola, Okinawa, Ather এর মতো সংস্থা।

কিন্তু খুব শীঘ্রই এই সব সংস্থার গাড়িদের টেক্কা দিতে Bajaj নিয়ে আসছে তাদের পরবর্তী বৈদ্যুতিক স্কুটার। আসন্ন গাড়িটির নাম হতে চলেছে ‘Blade’। সংশ্লিষ্ট দপ্তরে এই নামেই আবেদন করেছে Bajaj। এটি এখন রেজিস্ট্রেশন অথরিটির অধীন রয়েছে। জানা যায়, ২০০৬ সালে এক স্কুটারের জন্য এই Blade নামেই আবেদন করেছিল সংস্থা। কিন্তু নামটি সেইসময় খারিজ করে দেওয়া হয় অথরিটির তরফে। ফের ২০২২ সালে ঠিক এই নামে বৈদ্যুতিক স্কুটারের জন্য আবেদন করল সংস্থা।

Bajaj Blade বৈদ্যুতিক স্কুটার –

এক রিপোর্ট অনুযায়ী স্বল্প বয়সী গ্রাহকদের আকর্ষিত করবে এরকম ডিজাইন এবং ফিচার্স যোগ করা হতে পারে গাড়িতে। থাকতে পারে ট্যুইন হেডলাম্প। এর পাশাপাশি বেশ কিছু অ্যাডভান্স ফিচার দেখা যেতে পারে স্কুটারটিতে যেমন আধুনিক ডিসপ্লে এবং স্মার্টফোন কানেক্টিভিটি। আশা করা হচ্ছে, ২০২৩ কিংবা ২০২৪ এর শুরুতেই গাড়িটি বাজারে আত্মপ্রকাশ করবে।

সূত্রের খবর, এই স্কুটার ছাড়াও আগামী ৩-৪ বছরের মধ্যে বেশ কয়েকটি বৈদ্যুতিক স্কুটার লঞ্চ করার পরিকল্পনা করছে Bajaj। আপাতত তাদের লক্ষ্য, Pulsar মোটরসাইকেল। এই গাড়িটি উচ্চ রেঞ্জে এবং নতুন আপডেট সহ লঞ্চ করতে চায় সংস্থা। এছাড়াও অদূর ভবিষ্যতে Pulsar এর নতুন মডেলও বাজারে দেখতে পেতে পারেন গ্রাহকরা।

Categories