Prothom Kolkata

Popular Bangla News Website

রাজনীতি থেকে ব্যক্তিগত জীবনের গল্প বলতে ওটিটি তে ফিরছেন জ্যোতি বসু! ফেরাচ্ছেন কে?

1 min read

।।  প্রথম কলকাতা ।।

বাংলা সিনেমা জগৎ-এ আসছে নতুন চমক। যা সমগ্র বিনোদন তথা রাজনৈতিক মহলে হইচই ফেলবে তা বলার অপেক্ষা রাখেনা। কারণ বাংলা সিনেমার পর্দায় পা রাখতে চলেছেন প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসু। পরিচালক কে? জানা যায়, ‘বিনয়, বাদল, দীনেশ’ এর মতো ছবির পরিচালক অরুণ রায়ের হাত ধরেই ওটিটিতে ফিরছেন কিংবদন্তী এই রাজনীতিবিদ।

ওটিটিতে মুক্তি প্রাপ্ত সিরিজের নাম এখনো ঠিক না হলেও সাজানো হয়েছে সিরিজের প্রেক্ষাপট। শোনা যায়, বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রীর রাজনৈতিক জীবনের পাশাপাশি সিরিজে নাকি সমান্তরাল ভাবে দেখানো হবে তাঁর ব্যক্তিজীবনও। তবে হঠাৎ জ্যোতি বসুই কেন? অন্য কেউ নয় কেন? উত্তরে পরিচালক কিছু না জানালেও তাঁর ঘনিষ্ট মহল থেকে জানা যায়, “পরিচালক অরুণ বরাবরই বাঙালির অতীত গর্বকে পর্দায় তুলে ধরতে ভালবাসেন। ‘হীরালাল সেন’ বা ‘বিনয়, বাদল, দীনেশ’-এর মতো ছবি তার উদাহরণ। তাই এবার তিনি বেছে নিয়েছেন বাম আমলের এই তাবড় নেতাকে। যার ব্যক্তিজীবন এবং রাজনৈতিক জীবনের বর্ণময়তার সঙ্গে অন্য কোনও কমিউনিস্ট নেতার তুলনা এ দেশে চলে না।”

এখন প্রশ্ন, তাহলে আসন্ন এই সিরিজে প্রয়াত জ্যোতি বসুর ভূমিকায় অভিনয় করবেন কে? ৫ ফুট ১ ইঞ্চি উচ্চতার প্রখর ব্যক্তিত্ব এবং মেধাবী পুরুষের চরিত্রে মানানসই অভিনেতার খোঁজেই নাকি আপাতত ব্যস্ত পরিচালক। সম্ভবত কোনোও নতুন মুখও আসতে পারে এই চরিত্রে। আদব কায়দা আব-ভাব মেলাতে ভরসা থাকবে প্রস্থেটিক মেকআপ-এ।

প্রসঙ্গত রোপলী পর্দায় যে এই প্রথম জ্যোতি বসু পা রাখছেন এমনটা নয়, এর আগেও জ্যোতি বসুকে নিয়ে তৈরি হয়েছে গৌতম ঘোষের একটি তথ্যচিত্র। তবে পূর্ণদৈর্ঘ্যের ছবি কখনও হয়নি। ওয়েব সিরিজ তো নয়ই। তাই এটাই হবে এজাবৎ কালের বাংলার রেকর্ড সময়ের মুখ্যমন্ত্রীকে নিয়ে কোনও সিরিজ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories