Prothom Kolkata

Popular Bangla News Website

বুদ্ধ পূর্ণিমায় চন্দ্রগ্রহণ ! শুভ যোগে ভাগ্য পরিবর্তন হবে এই রাশির ব্যক্তিদের

1 min read

।। প্রথম কলকাতা ।।

২০২২ সালে প্রথম চন্দ্রগ্রহণ ঘটতে চলেছে মে মাসের ১৬ তারিখে। চন্দ্রগ্রহণ কিংবা সূর্যগ্রহণকে কেন্দ্র করে আজও আমাদের সমাজে নানান ধরনের প্রচলিত বিশ্বাস এবং কুসংস্কার জড়িয়ে রয়েছে,
যার পিছনে অনেক সময় কোনো বৈজ্ঞানিক যুক্তি খুঁজে পাওয়া যায় না। তবুও বহুবছর ধরে মানুষ কিছু নিয়ম মেনে চলেন। চলতি বছরের এই প্রথম চন্দ্রগ্রহণে রয়েছে বেশ কয়েকটি শুভ যোগ । জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী, এই শুভ যোগে ভাগ্য ফিরবে বেশ কয়েকটি রাশির জাতক-জাতিকাদের।

১৬ই মে ভারতীয় সময় অনুযায়ী চন্দ্রগ্রহণ হবে সকাল ৮:৫৯ মিনিট থেকে সকাল ১০:২৩ মিনিট পর্যন্ত। যদিও এই চন্দ্রগ্রহণ ভারত থেকে দৃশ্যমান হবে না । এটি দেখতে পাওয়া যাবে উত্তর আমেরিকা, দক্ষিণ আমেরিকা, প্রশান্ত মহাসাগরীয় দ্বীপপুঞ্জ, ভারত মহাসাগরীয় অঞ্চলের কিছু কিছু অংশ থেকে, দক্ষিণ-পশ্চিম এশিয়া, আফ্রিকা, আটলান্টিক সমুদ্র প্রভৃতি স্থান থেকে।

জ্যোতিষ শাস্ত্র অনুসারে , এই চন্দ্রগ্রহণকে অত্যন্ত গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। কারণ মে মাসের ১৬ তারিখে পড়েছে বৈশাখ মাসের পূর্ণিমা তিথি, আর এই দিনেই জন্মগ্রহণ করেছিলেন গৌতম বুদ্ধ । তাই এই বিশেষ দিনটিকে বলা হয় বুদ্ধ পূর্ণিমা। ১৬ ই মে চন্দ্রগ্রহণের পাশাপাশি একই সঙ্গে ঘটবে বৈশাখী পূর্ণিমা এবং বুদ্ধ পূর্ণিমা। তার উপর দিনটি পড়েছে সোমবার।

যেহেতু ভারত থেকে গ্রহণ দেখা যাবে না তাই এখানে সুতক কাল কার্যকরী হবে না। জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী , এই গ্রহণের ফলে বহু ব্যক্তির জীবনে পরিবর্তন ঘটতে চলেছে । কারণ এই গ্রহণের দিন রয়েছে বিশেষ কয়েকটি শুভ যোগ। এই চন্দ্রগ্রহণে শুভ ফল লাভ করবেন মেষ, সিংহ এবং ধনু রাশির জাতক-জাতিকারা । তাদের সমস্ত কাজের বাধা দূর হয়ে যাবে , পাশাপাশি নতুন কাজ বা ব্যবসার ক্ষেত্রে সাফল্যের সম্ভাবনা রয়েছে। চাকরির ক্ষেত্রেও উন্নতি হতে পারে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories