Prothom Kolkata

Popular Bangla News Website

রাজ্যপালের সঙ্গে বৈঠকের পরেই কলেজের উপাচার্যদের নিয়ে বৈঠক শিক্ষামন্ত্রীর

।।প্রথম কলকাতা।।

রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে সদ্য বৈঠকের পরই শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু রাজ্যের প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের বৈঠকে ডাকলেন। জানা যায়, আগামী ১৯ মে বিকাশ ভবনে উপস্থিত হতে বলা হয় সমস্ত কলেজের উপাচার্যদের।

ইতিমধ্যেই শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে রাজভবনে ডেকে পাঠান রাজ্যপাল। এবার তাঁর ডাকে সাড়া দিয়ে শুক্রবার রাজভবনে যান রাজ্যের শিক্ষামন্ত্রী। এদিন প্রায় ৪৫ মিনিট ধরে চলে এই বৈঠক । এ নিয়ে সম্প্রতি একটি ভিডিও ট্যুইটে সেকথা নিজেই জানিয়েছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। জানাযায়, রাজ্যের শিক্ষাব্যবস্থার সার্বিক পরিস্থিতি ও উপাচার্য নিয়োগ সহ একাধিক ইস্যু নিয়ে আলোচনা হয়। এছাড়া ও বৈঠক শেষে এদিন রাজ্যপাল ট্যুইট করে জানান, তিনি এদিন উচ্চশিক্ষায় সহযোগিতার বার্তা রাখার কথাই উল্লেখ করেন।

প্রসঙ্গত বারংবার উচ্চশিক্ষার প্রসঙ্গ তুলে রাজ্যের সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়েন রাজ্যপাল। একাধিকবার এই বিষয় নিয়ে রাজ্যকে আক্রমণ করেছেন রাজ্যপাল। যদিও এর আগেও এক দফা শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে বৈঠক হয়েছে রাজ্যপালের। কিন্তু তারপরেও উচ্চ শিক্ষা দফতরের একাধিক প্রসঙ্গ তুলে বারবার আক্রমণ করেছিলেন রাজ্যপাল। কিন্তু এ দিনের বৈঠকের পর রাজ্যপালের সহযোগিতা বার্তা দেওয়ার আগামী দিনে উচ্চ শিক্ষা দফতরের সঙ্গে রাজ্যপালের সংঘাত অনেকটাই মিটবে বলেই মনে করছে বিশেষজ্ঞরা।

কিন্তু এদিনের এই বৈঠকের পরই শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু সমস্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে ১৯ মে বিকাশ ভবনে একটি বৈঠক ডাকেন। তবে মনে করা হচ্ছে, এই বৈঠকে সমস্ত বিশ্ববিদ্যালয়গুলির বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করা হতে পারে। এছাড়াও কেন্দ্রীয় শিক্ষানীতি নিয়েও কথাবার্তার সম্ভাবনা প্রবল।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories