Prothom Kolkata

Popular Bangla News Website

টাওয়ার বসানোর নামে লক্ষাধিক টাকার প্রতারণা, গ্রেফতার ২০

|| প্রথম কলকাতা ||

মোবাইলের টাওয়ার বসানোর নাম করে ৩৯ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠেছে ২০ জনের বিরুদ্ধে। লালবাজার, আর.এন.মুখার্জী রোড সহ পার্কস্ট্রিটের ৫ টি কল সেন্টার কে এক্ষেত্রে চিহ্নিত করেন সি.আই.ডি আধিকারিকেরা। সেখান থেকে ৩০ লক্ষ টাকা উদ্ধার হয়।

জানা গেছে, এ অভিযোগ আসে পুরুলিয়ার কেন্দা অঞ্চলের বাসিন্দা চিত্তরঞ্জন নামের এক ব্যক্তির কাছ থেকে। তিনি জানান কলকাতা থেকে একটি ফোন আসে মোবাইল ফোনের টাওয়ার বসানোর নামে। এরপরেই হাতিয়ে নেওয়া হয় ৩৯ লক্ষ টাকা। এরপর ওই ব্যক্তি এই পুরো বিষয়ের অভিযোগ দায়ের করেন কেন্দা থানায়।

এই অভিযোগের ভিত্তিতে কলকাতা সহ উত্তর ২৪ পরগনার বিভিন্ন কল সেন্টারে অভিযান চালায় সি.আই.ডি। আজ ৫ টি কল সেন্টার থেকে প্রায় ৩০ লক্ষ টাকা উদ্ধার হয়েছে সঙ্গে ময়ূল পান্ডা সহ ২০ জনকে গ্রেফতার করা হয়। পুরুলিয়া জেলা আদালতে তাঁদের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।

এরকম প্রতারণা চক্র কলকাতা সহ বহু জায়গায় চলছে যারা ভুয়ো আশা জাগিয়ে সেই সুযোগে টাকা হাতিয়ে নিচ্ছেন। এদের মধ্যে ২০ জন গ্রেফতার হয়েছে। পুলিশ জানিয়েছে আরোও কেউ এ চক্রের সাথে যুক্ত কিনা বা আরো কারুর সাথে এমন ঘটনা ঘটেছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। আপাতত কলকাতার বাকি কল সেন্টার গুলিতেও তদন্ত করবে সি.আই.ডি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories