Prothom Kolkata

Popular Bangla News Website

কংগ্রেসে যোগদান করবেন কি প্রশান্ত কিশোর? জল্পনা বাড়ছে শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠকে

।। প্রথম কলকাতা।।

কংগ্রেসে যোগদান করতে পারেন ভোট কুশলী প্রশান্ত কিশোর, গত বছর এই ধরনের একটি খবর আলোড়িত করেছিল সংবাদমাধ্যমকে। রাহুল গান্ধী, সোনিয়া গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গেও বৈঠক করতে দেখা গিয়েছিল প্রশান্ত কিশোরকে। কিন্তু শেষপর্যন্ত পরিকল্পনা ভেস্তে যায়। কংগ্রেসে যোগদান করেন নি পিকে। জানা যায়, প্রশান্ত কিশোরকে দলে নেওয়া নিয়ে দলের একাংশের যথেষ্ট আপত্তি ছিল।

কারণ, নিজের হাতে বেশ কিছু ক্ষমতা চেয়েছিলেন পিকে। যাতে রাজি হয়নি দলের শীর্ষ নেতৃত্ব। কিন্তু আজ আবার কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠক করলেন প্রশান্ত কিশোর। যা থেকে তাঁর কংগ্রেসে যোগদানের জল্পনা নতুন করে ফের বাড়তে শুরু করেছে। আজ রাহুল গান্ধী, সোনিয়া গান্ধী ও কেসি বেনুগোপালের সঙ্গে বৈঠক করলেন প্রশান্ত কিশোর। যা থেকে তাঁর কংগ্রেসে যোগদানের জল্পনা শুরু হলো। এদিকে সামনেই রয়েছে গুজরাট ও হিমাচল প্রদেশের বিধানসভা নির্বাচন।

কংগ্রেস সূত্রের খবর, গুজরাটের ভোট নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। তবে, অনেকেই মনে করছেন হিমাচল প্রদেশের ভোট নিয়ে বৈঠকে যেমন আলোচনা হতে পারে, তেমনি আলোচনা হয়ে থাকতে পারে ২০২৪ এর লোকসভা নির্বাচন নিয়েও। ২০২৪ এর লোকসভা নির্বাচনের পরিকল্পনা তথা রূপরেখা নিয়ে এই বৈঠকে আলোচনা হয়েছে বলে, মনে করছেন একাধিক রাজনৈতিক বিশ্লেষক। গুজরাটের একাধিক কংগ্রেস নেতাও ভোটের রণকৌশল নির্ধারণের জন্য পিকেকে চাইছেন। তবে প্রশান্ত কিশোরকে কংগ্রেসে যোগদান করাতে দলের একাংশের আপত্তি রয়েছে। এই অবস্থায় কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের সঙ্গে পিকের বৈঠক থেকে শুরু হলো নতুন করে জল্পনা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories